• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

মামুনুর রশীদের জন্মদিনে নিজের আঁকা ছবি উপহার চঞ্চল চৌধুরীর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ০৭:১৯ পিএম
মামুনুর রশীদের জন্মদিনে নিজের আঁকা ছবি  উপহার চঞ্চল চৌধুরীর
মামুনুর রশীদকে নিজের আঁকা ছবি উপহার দিচ্ছেন চঞ্চল চৌধুরী। ছবি: সংবাদ প্রকাশ

প্রখ্যাত নাট্যজন মামুনুর রশীদের৭৬তম জন্মদিন বৃহস্পতিবার( ২৯ ফেব্রুয়ারি)। মহা আয়োজনে দিনটি পালিত হচ্ছে।  বিশেষ এই দিনটি উপলক্ষে বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় আয়োজন করা হল উৎসব ও আনন্দ মিলনমেলার।

 অনুষ্ঠানের উদ্বোধন করেন অভিনেত্রী ফেরদৌসী মজুমদার। অনুষ্ঠানে বরেণ্য অভিনেতা মামুনুর রশীদকে নিজের আঁকা ছবি উপহার দেন গুণী অভিনেতা চঞ্চল চৌধুরী।

এ সময় অনুষ্ঠানে অপস্থিত ছিলেন সংগীত শিল্পী ও সংসদ সদস্য অনিমা মুক্তি গোমেজ, সংগীত শিল্পী অনিমা রায়, অভিনেতা চঞ্চল চৌধুরী, ফজলুর রহমান বাবু ও রাহুল আনন্দ সহ অনেকে।

জন্মদিন উপলক্ষে ২৯ ফেব্রুয়ারি থেকে আগামী ২ মার্চ পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে তিন দিনব্যাপী ‘আলোর আলো নাট্যোৎসব’ অনুষ্ঠিত হবে। উৎসব আয়োজনে থাকবে মামুনুর রশীদ রচিত ও নির্দেশিত নাটকের মঞ্চায়ন, সংগীত, নৃত্য, সেমিনার, প্রদর্শনী ও থিয়েটার আড্ডা।

১ মার্চ সকাল ১০টায় শিল্পকলা একাডেমির সেমিনারকক্ষে আয়োজিত হবে ‘একজন দায়বদ্ধ সৃজনকর্মীর নাট্যপরিভ্রমণ’ শীর্ষক আলোচনা। আলোচনার ধারণাপত্র পাঠ করবেন মলয় ভৌমিক। বিকেল ৪টা ৩০ মিনিট ও সন্ধ্যা ৭টায় বাংলাদেশ মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে হবে ‘রাঢ়াঙ’ নাটকের পরপর দুটি প্রদর্শনী। নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন মামুনুর রশীদ।

২ মার্চ বেলা ৩টা ৩০ মিনিটে বাংলাদেশ মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে থিয়েটার আড্ডা ‘নাট্যকর্মীদের মুখোমুখি মামুনুর রশীদ’। সন্ধ্যা ৭টায় একই হলে প্রদর্শিত হবে নাটক ‘কহে ফেসবুক’।

নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন মামুনুর রশীদ। চার বছর পর আসছে জন্মদিন এবং দিনটি ঘিরে উৎসব নানা আয়োজন রয়েছে।

Link copied!