• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

শাহরুখ খানের বিরুদ্ধে মামলা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৪, ২০২৩, ১২:১৪ পিএম
শাহরুখ খানের বিরুদ্ধে মামলা

মাদক মামলায় মুক্তি পেয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। তবে রেশ এখনো কাটেনি। ছেলে আরিয়ান খানকে বাঁচাতে ঘুষ দেওয়ার অভিযোগে শাহরুখ খানের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

ইন্ডিয়া টুডে জানায়, ছেলে আরিয়ান খানের মাদক মামলায় মহারাষ্ট্রের প্রাক্তন এনসিবি কর্মকর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে শাহরুখ খানের থেকে ঘুষ চাওয়ার অভিযোগ রয়েছে। এবার ঘুষ দেয়ার অভিযোগ উঠেছে কিং খানের বিরুদ্ধে। এই মর্মে পাবলিক ইন্টারেস্ট লিটিজেশন অব ইন্ডিয়া বা পিআইএল-এর তরফ থেকে বম্বে হাইকার্টে জনস্বার্থে এই মামলা হয়েছে। আগামী ২০ জুন এই মামলার শুনানি অনুষ্ঠিত হবে।

সংবাদমাধ্যমটি আরও জানায়, মহারাষ্ট্রের নারকোট্রিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) প্রাক্তন কর্মকর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে মামলা দায়ের করেছে সেন্ট্রাল ব্যুারো অব ইনভেস্টিগেশন (সিবিআই)। আরিয়ান খানকে বাঁচাতে ৫০ লাখ রুপি ঘুষ নেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে এই মামলা দায়ের হয়। ঠিক কী ঘটেছিল সেই সত্য উদঘাটনের জন্য নারকো বিশ্লেষণ এবং লাই ডিটেক্টর টেস্ট করতে চেয়েছিল সিবিআই।

দুর্নীতি প্রতিরোধ আইনের ১২ নাম্বার ধারায় বলা হয়েছে, যদি কোনো ব্যক্তি সরকারি কর্মচারীর কাছ থেকে কোনো অনুগ্রহ পাওয়ার জন্য কোনো কর্মকর্তাকে ঘুষ দেয়, তাহলে সেই ব্যক্তিও দায়বদ্ধ, বিচারে অন্তর্ভুক্ত। এক্ষেত্রে শাহরুখ খান ও আরিয়ান খানের বিরুদ্ধে সেই অভিযোগই দায়ের হয়েছে। এই মামলায় শাহরুখ খান ও আরিয়ান খানের বিরুদ্ধে বিচার চাওয়া হয়েছে।

তা ছাড়াও সিবিআই-এর কাছে শাহরুখ ও আরিয়ানকে অভিযুক্ত হিসেবে অন্তর্ভুক্ত করার কথা বলা হয়েছে। পাশাপাশি মুম্বাই পুলিশের যে কর্মকর্তারা এনসিবি-এর প্রাক্তন কর্মকর্তা সমীর ওয়াংখেড়েকে ক্লিনচিট দিয়েছিলেন তাদেরকেও অন্তর্ভুক্ত করার আবেদন করা হয়েছে।

সিবিআইকে এই মামলায় সত্য উদঘাটনে নারকো অ্যানালিসিস, লাই ডিটেক্টর, ব্রেইন ম্যাপিংয়ের মতো বিজ্ঞানসম্মত পরীক্ষার সাহায্য় নেয়ার কথা বলা হয়েছে। এদিকে, এই জুনেই ঘুষ নেয়ার অভিযোগ সংক্রান্ত মামলায় সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে অন্তর্বর্তীকালীন রক্ষাকবজ ২৩ জুন পর্যন্ত বাড়িয়েছে আদালত।

 

 

Link copied!