• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

আমির খানের সহ-অভিনেত্রী জিয়া খান হত্যা মামলার রায় আজ


তপন বকসি
প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৩, ১২:৪৮ পিএম
আমির খানের সহ-অভিনেত্রী জিয়া খান হত্যা মামলার রায় আজ

বলিউডের তারকা মডেল ও অভিনেত্রী জিয়া খান হত্যা মামলার রায় ঘোষণা হবে আজ। ২০১৩ সালের ৩ জুন মুম্বাইয়ের জুহুতে নিজের ফ্ল্যাটে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। সঙ্গে মেলে তার প্রেমিক সুরজ পাঞ্চোলিকে লেখা একটি চিরকুট। সুরজ বলিউডের প্রভাবশালী নায়ক ও অভিনেতা আদিত্য পাঞ্চোলির ছেলে।

জিয়ার খানের লেখা চিরকুটের ভিত্তিতে আত্মহত্যায় প্ররোচনার মামলার মুম্বাই পুলিশ সুরজ পাঞ্চোলিকে গ্রেপ্তার করে। গত দশ বছরে এ হত্যা মামলায় নানা নাটকীয় মোড় এসেছে।

২০১৪ সালে জিয়া খানের মা রাবিয়া খান মুম্বাই হাইকোর্টে মেয়ের মৃত্যু আত্মহত্যা নয়, এটা আসলে খুনের ঘটনা দাবি করে মামলা করেন। ২০১৫ সালের ডিসেম্বর মাসে মুম্বাই হাইকোর্ট জিয়া খানকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে এই মামলাকে সিবিআইয়ের আদালতে পাঠিয়ে দেয়। ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে এই মামলা আদালতে গতি পায় এবং ২০২৩ এর এপ্রিল মাসে রায়দানের কথা ঘোষণা করা হয়।

গত দশ বছরে সিবিআই তাদের নিজস্ব আইনজীবীর মাধ্যমে মোট ২২ জন সাক্ষীকে জিজ্ঞাসাবাদ করেছে এই মামলায়। অবশ্য সুরজ পাঞ্চোলির আইনজীবী প্রশান্ত পাটিল আদালতে অভিযোগ করেছেন সিবিআই এই মামলায় দোষী হিসেবে নির্দিষ্ট করা সুরজ পাঞ্চোলির বিরুদ্ধে তেমন কোনো প্রামাণ্য নথি দিতে পারেনি। এক সপ্তাহ আগে সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারপতি এ. এস. সায়দ ২৮ এপ্রিল এই মামলার চূড়ান্ত রায় দেওয়া হবে এ কথা ঘোষণা করেন।

Link copied!