• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশি সিনেমা ‘ললাট’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৯, ২০২৩, ০৪:৪০ পিএম
আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশি সিনেমা ‘ললাট’

ইংল্যান্ডের পাইনউড স্টুডিওর অধীনে লিফট অব ফিল্মমেকার সেশন উৎসবে  দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছে পুলক রাজের বাংলাদেশি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ললাট’। এটি ‘লিফট অব গ্লোবাল নেটওয়ার্ক’র আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

নির্মাতা পুলক রাজের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে নির্মাতা জানান, লিফট অব গ্লোবাল নেটওয়ার্ক টিম ও দায়রা পরিচালক এক ই-মেইল বার্তায় উৎসবে ‘ললাট’ নির্বাচিত হওয়ার খবরটি নিশ্চিত করেছেন। নির্বাচিত চলচ্চিত্রগুলোকে বিশ্বদর্শকের কাছে পৌঁছে দেওয়াই এ প্ল্যাটফর্মের মূল উদ্দেশ্য বলেও জানান রাজ।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির গল্প, স্ক্রিপ্ট, চিত্রনাট্য ও পরিচালনার পুলক রাজ নিজেই কাজ করেছেন। পুলক রাজ বলেন, ‘আমরা সবাই কম বেশি জানি, দেশে যে নারীরা বিভিন্নভাবেই ধর্ষণের শিকার। এমনকি পাগল নারীদেরও ছাড় দেওয়া হয় না। মুখোশধারী ধর্ষকের অভাব নেই আমাদের দেশে। তবে এই ধরনের হোতাদের বিচারের আওতায় কে আনবে? আমার, আপনাদের, আমাদের সবার একটি তিন মিনিটের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ললাট’ এ কিছু অপকর্ম তুলে ধরার চেষ্টা করেছি।’

জানা গেছে, এতে অভিনয় করেছেন বেনজীর লিয়া ও শেখ আনিসুর রহমান। সিনেমাটির চিত্রগ্রহণে ছিলেন ইমরুল হাসান। গত বছর ৩ জুন বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত ৩ মিনিটের চলচ্চিত্র প্রতিযোগিতা ও উৎসব ২০২২-এ ‘ললাট’ উন্মুক্ত বিভাগে জুরি পুরস্কার অর্জন করেছে।

Link copied!