• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

জওয়ানে দৃশ্য নকলের অভিযোগ নিয়ে মুখ খুললেন অ্যাটলি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০২:৪৮ পিএম
জওয়ানে দৃশ্য নকলের অভিযোগ নিয়ে মুখ খুললেন অ্যাটলি
নির্মাতা অ্যাটলি কুমার- জওয়ান সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

মুক্তির পর থেকেই বিশ্বজুড়ে বাজিমাত করেছে শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’। অ্যাটলি কুমার পরিচালিত এ সিনেমার একাধিক দৃশ্য নিয়ে নকলের অভিযোগ রয়েছে। কখনো ন্যাড়া মাথা, কখনো আবার ব্যান্ডেজ জড়ানো রূপে ধরা দিয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান। এবার সিনেমাটির দৃশ্য নকল নিয়ে অভিযোগের কড়া জবাব দিয়েছেন অ্যাটলি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অ্যাটলি বলেন, “আমি আমার সিনেমাতে একজন অভিনেতার মুখ ঢাকতে চেয়েছি, যাতে পরের দিকে তার লুক প্রকাশ্যে আনতে পারি। সেক্ষেত্রে কেমন ধরনের মাস্ক আমি ব্যবহার করব? আমি এক রকমের নয়, একাধিক রকমের মাস্ক ব্যবহার করেছি। কারণ আমার সিনেমাটাই আদতে মাস্ক নিয়ে। সিনেমাতে একের পর এক ঘটনার মাধ্যমে ওই চরিত্রের পরিচয় সামনে আসে। আমার প্রোডাকশন ডিজাইনার তেমনিভাবেই সব মাস্ক ডিজাইন করেছেন। এদের মধ্যে কোনো একটা নকশা দেখে যদি কারও বেনের (ব্রুস বেন) কথা মনে পড়ে, তাতে আমার কোনো আপত্তি নেই।”

শুধু মাস্ক নয়, ‘জওয়ান’র একাধিক অ্যাকশন দৃশ্যের মৌলিকতা নিয়েও প্রশ্ন তুলেছেন নেটিজেনরা। তার উত্তর দিতে গিয়ে অ্যাটলি বলেন, “শাহরুখ ও দীপিকার অ্যাকশন দৃশ্য নিয়ে অনেকে অনেক কথা বলেছেন। আমার নিজের একটা ছবি আছে ‘মেরসল’, তাতেও কুস্তির দৃশ্য ছিল। ‘জওয়ান’-এও রয়েছে। তাতে কোনো অসুবিধা আছে বলে আমি মনে করি না, দুটোই তো আমারই সিনেমা।”

অ্যাটলি জানায়, ‘লোকজন বহু দিন ধরে আমার সমালোচনা করে এসেছেন। আমাকে আদালতে পর্যন্ত যেতে হয়েছে। কিন্তু আমি সততার ওপর ভর করে লড়েই জিতেছি।’

জনপ্রিয় নির্মাতা অ্যাটলি কুমার পরিচালিত সিনেমাটিতে অস্ত্র ব্যবসায়ী কালীর চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণি তারকা বিজয় সেতুপতি। একজন সৎ পুলিশ অফিসার নর্মদার চরিত্রে দেখা গেছে দক্ষিণি সিনেমার ‘লেডি সুপারস্টার’ নয়নতারাকে। সিনেমাটিতে বলিউড সুন্দরি দীপিকা পাডুকোন ক্যামিও করেছেন।

Link copied!