• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘আদিপুরুষ’ নিয়ে ভারতে তাণ্ডব, সিনেমা প্রদর্শন বন্ধ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২০, ২০২৩, ১০:৪৯ এএম
‘আদিপুরুষ’ নিয়ে ভারতে তাণ্ডব, সিনেমা প্রদর্শন বন্ধ

মুক্তির পর থেকেই বিতর্কের মুখে পড়েছে প্রভাসের নতুন সিনেমা ‘আদিপুরুষ’। দক্ষিণি পরিচালক ওম রাউতের বহুল প্রতীক্ষিত সিনেমাটি নিয়ে উৎসাহ থাকলেও সময়ের সঙ্গে সঙ্গে হতাশ করেছে ভারতীয় দর্শকদের। এর জের ধরে  প্রভাস অভিনীত ‘আদিপুরুষ’ সিনেমা নিয়ে ভারতের বিভিন্ন স্থানে তাণ্ডব চলছে। সোমবার (১৯ জুন) লখনৌর হজরতগঞ্জ এলাকায় ‘আদিপুরুষ’ সিনেমা নিয়ে বিক্ষোভ করেন সমাজবাদী পার্টির কর্মীরা। এসময় সিনেমার চিত্রনাট্যকার মনোজ মুনতাশির শুক্লার কুশপুত্তলিকা পোড়ানো হয়।  

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে জানায়, উত্তরপ্রদেশের লখনৌতে ‘আদিপুরুষ’ সিনেমা ঘিরে বিক্ষোভ চলাকালীন পুলিশের সঙ্গে হাতাহাতি হয় বিক্ষোভকারীদের। শুধু লখনৌতে নয়, অযোধ্যা, বারানসিতেও চলছে প্রতিবাদ। অযোধ্যায় বিক্ষোভকারীরা সিনেমাটির প্রদর্শনীতে নিষেধাজ্ঞার দাবি তুলেছেন।

সংবাদপত্রটি আরও জানিয়েছে, ‘আদিপুরুষ’ সিনেমা চলাকালে প্রেক্ষাগৃহে ঢুকে তাণ্ডব শুরু করেন কিছু মানুষ। মুম্বাইয়ের নাল্লাসোপারার ক্যাপিটাল হল প্রেক্ষাগৃহে এ ঘটনা ঘটে। প্রেক্ষাগৃহের ভেতরে জোর করে ঢুকে পড়েন ‘রাষ্ট্র প্রথম’ দলের সদস্যরা। প্রেক্ষাগৃহে ঢুকেই তারা সিনেমাটির নির্মাতাদের বিরুদ্ধে স্লোগান দেওয়া শুরু করেন।

এসসয় সিনেমা প্রদর্শনের বিরোধিতার পাশাপাশি ‘জয় শ্রী রাম’ স্লোগানও দেন তারা। এরপর বাধ্য হয়ে সিনেমা প্রদর্শন বন্ধ করেন হল মালিকরা।

এদিকে বিতর্কের মুখে পড়ে ইতোমধ্যেই সিনেমার ‘অশ্রাব্য সংলাপ’ বদলানোর কথা জানিয়েছেন নির্মাতারা। বজরংবলির মুখে ‘জ্বলেগি তেরে বাপ কী’ সংক্রান্ত যে সংলাপ শোনা গেছে তা আগামী এক সপ্তাহের মধ্যে পরিবর্তন করা হবে বলে জানিয়েছে ‘আদিপুরুষ’ টিম।

ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’ সিনেমাটি রামায়ণ অবলম্বনে নির্মিত হয়েছে। এই সিনেমায় রাম চরিত্রে অভিনয় করছেন প্রভাস। তার বিপরীতে সীতা চরিত্রে রয়েছেন কৃতি স্যানন। সিনেমাটিতে রাবণ চরিত্রে অভিনয় করেছেন সাইফ আলী খান। 

Link copied!