• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

কাজে ফিরছেন অমিতাভ


তপন বকসি
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩, ০৭:৪৪ পিএম
কাজে ফিরছেন অমিতাভ

এই মাসের প্রথম সপ্তাহে হায়দ্রাবাদে দক্ষিণী ও হিন্দি ছবি ‘প্রজেক্ট কে’-র  শুটিংয়ে বুকের ডান দিকের পাঁজরের কার্টিলেজ মাংসপেশি ছিঁড়ে যাওয়ার জন্য গুরুতর আহত হয়েছিলেন অমিতাভ বচ্চন। তখনই তাকে হায়দ্রাবাদের এআইজি হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাঁর সিটি স্ক্যান করানো হয়। এবং তার ডান পাঁজরের আঘাত ধরা পড়ে। কিছুদিনের জন্য বাতিল হয়ে যায় এই ছবির সব কাজ। সেই সময়ে ডাক্তার তাঁকে কিছুদিন পূর্ণ বিশ্রামে থাকতে অনুরোধ করেন। এরপর ফ্লাইটে অমিতাভ উড়ে আসেন মুম্বাইয়ে। তারপর থেকে তিনি সান্তাক্রুজের বাংলো ‘জলসা’-য় বিশ্রামে ছিলেন। 
১৭ দিন বিশ্রামে থাকার পর অমিতাভ নিজের কাজ ‘প্রজেক্ট কে’-র শুটিংয়ে যোগ দিলেন। বৃহস্পতিবার রাত্রে তার সোশ্যাল মিডিয়ায় হ্যান্ডেলে অমিতাভ নিজেই জানিয়েছেন একথা। যদিও হিন্দি সিনেমার কিংবদন্তি, অশীতিপর অভিনেতা তার আঘাত থেকে পুরোপুরি সেরে ওঠেন নি এখনও। তার পাঁজরের ছেড়া কার্টিলেজের ক্ষত যেমন এখনও পুরোপুরি ঠিক হয়নি, ঠিক তেমনই তার ডান পায়ের বুড়ো আঙ্গুলের ফুট কর্ন বা কড়া পরার যন্ত্রণায় এখনও তিনি চিকিৎসাধীন রয়েছেন। নিজের শারীরিক এই অবস্থার মধ্যেও ‘প্রজেক্ট কে’-র শুটিং এর চাহিদার জন্য তিনি আবার যোগ দিলেন তার কাজে। নিজের সোশ্যাল মিডিয়া অমিতাভ লিখেছেন, “কাজের সিডিউল ফের তৈরি হয়ে গেছে। শুটিংয়ের দিন তালিকাও পূর্ণ হয়ে গেছে। তৈরি হয়েছে নতুন করে অন্তর্ভুক্তির সবরকম পদ্ধতি। অতীতের বিশ্রামের চেয়ে  কাজের জগতে ফিরে আসাই ভালো। যদিও এখনও পাঁজর এবং পায়ের বুড়ো আঙ্গুল বিদ্রোহ করছে। কিন্তু সেই বিদ্রোহকে শান্ত করে তার সমাধান খুঁজে বার করতেই হয়।” 
দু’এক দিন আগেই, মার্চ মাসের প্রথম সপ্তাহে যখন মুম্বাইয়ে পারিবারিক ডিজাইনার বন্ধু আবু জানি ও সন্দীপ খোসলার র‍্যাম্প শো’তে উপস্থিত হয়েছিলেন স্ত্রী জয়া। সেই অনুষ্ঠানকে মনে রেখে অমিতাভ তার পারিবারিক বন্ধু ডিজাইনার আবু জানি ও সন্দীপ খোসলার ২০১৭ সালের একটি অতীত ফ্যাশন শোয়ে ঘন কালো কুর্তার ওপর দুধসাদা এমব্রয়ডারি করা আর সাদা চামড়ার জুতো পরা সাজে র‍্যাম্পে হাঁটার পুরনো ছবি পোস্ট করে লিখেছিলেন, ‘আমার আরোগ্যের কামনা করে শুভকামনা ও প্রার্থনা করার জন্য সবাইকে অশেষ ধন্যবাদ। আমি সেরে উঠছি। আশা করি খুব তাড়াতাড়ি এমন একটি র‍্যাম্পে ফিরে আসব আবার।’

Link copied!