• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

দর্শকের ওপর ক্ষোভ ঝাড়লেন অমিতাভ বচ্চন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৩, ২০২৩, ০৩:৩৪ পিএম
দর্শকের ওপর ক্ষোভ ঝাড়লেন অমিতাভ বচ্চন

শিল্পীদের দোষারোপ করায় দর্শকের ওপর ক্ষোভ ঝাড়লেন বলিউডের ‘বিগ বি’খ্যাত অভিনেতা অমিতাভ বচ্চন। সম্প্রতি নিজের এক ব্লগ পোস্টে এ কথা বলেন তিনি।

অমিতাভ বচ্চন আক্ষেপ করে বলেন, “আমাদের সব অর্জন অল্প সময়ের মধ্যেই দর্শকদের মন থেকে হারিয়ে যায়। বাইরের মানুষের কাছে সমালোচনা করা সহজ। তবে অতিমাত্রায় করা সৃজনশীল মানুষদের প্রতি অন্যায়। খুব অল্প মানুষই সৃজনশীল মানুষদের কষ্ট বুঝে।”

এ সময় এই গুণী অভিনেতা আরও বলেন, “বেশির ভাগ সময় খারাপ পারফম্যান্সের জন্য মানুষ শিল্পীদের ওপর দায় চাপাতে পছন্দ করেন। তারা বুঝতে চান না, এর ফলে শিল্পীদের নেতিবাচক পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হয়। তারা অনুমানের ওপর ভিত্তি করে কথা বলেন, অপর দিকে আমাদের সব সময় ভয়ের মধ্যে থাকতে হয়, যা সম্পর্কে দর্শকরা অবগত থাকেন না। ”

অমিতাভ আরও বলেন, “অনেক সময় কোনো শিল্পীর শিল্পকর্ম নিয়ে প্রশ্ন করাও একধরনের সৃজনশীলতা। প্রশ্ন করার জন্য যোগ্যতার প্রয়োজন হয়। শিল্পের অনুরাগী না হলে কখনো কোনো শিল্পকর্ম নিয়ে প্রশ্ন করা যায় না।”

বর্তমানে জনপ্রিয় এই অভিনেতা নাগ অশ্বিনের ‘প্রজেক্ট কে’ এবং রিভু দাশগুপ্তের পরবর্তী কোর্টরুম ড্রামা ‘সেকশন ৮৪’ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। 

Link copied!