• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

চমকের সব অভিযোগ মিথ্যা, দিতে হবে ক্ষতিপূরণ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৩, ০৩:০২ পিএম
চমকের সব অভিযোগ মিথ্যা, দিতে হবে ক্ষতিপূরণ
অভিনয়শিল্পী রুকাইয়া জাহান, আরশ খান, ফখরুল বাশার, ছবি: সংগৃহীত

শ্বশুর বাড়ির প্রথম দিনের সেটে তর্কাতর্কি, পুলিশ আসা এবং শুটিং বন্ধ হয়ে যাওয়ার ঘটনায় দোষী সাব্যস্ত হয়েছেন রুকাইয়া জাহান চমক। সেজন্য তাকে আর্থিক জরিমানার সঙ্গে আনুষ্ঠানিক ক্ষমা চাওয়ার নির্দেশও দিয়েছে অভিনয়শিল্পী সংঘ।

রোববার (১৩ আগস্ট) বিকালে বিষয়টি নিয়ে অভিনয়শিল্পী সংঘের বিচার সভা অনুষ্ঠিত হয়। এতে শিল্পী সংঘ, ডিরেক্টরস গিল্ড ও টেলিভিশন এবং ডিজিটাল প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টেলিপ্যাব) নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর সোমবার (১৪ আগস্ট) রাতে সভার সিদ্ধান্ত লিখিত আকারে পাঠিয়েছে অভিনয়শিল্পী সংঘ।

এগুলো হলো

১) ক্ষতিগ্রস্ত নাটকের প্রযোজক, পরিচালক ও জ্যেষ্ঠ অভিনেতা ফখরুল বাশার মাসুমসহ সকলের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করবেন ও ক্ষমা চাইবেন।
২) ‘শ্বশুর বাড়ির প্রথম দিন’ নাটকটি নির্মাণ সম্পন্ন করতে বাকি যে অর্থের প্রয়োজন হবে, তা ক্ষতিপূরণ হিসেবে চমক প্রদান করতে বাধ্য থাকবেন।
৩) অভিনেতা আরশ খান ও পরিচালক আদিফ হাসানের বিরুদ্ধে চমক থানায় যে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তা অনতিবিলম্বে নিষ্ক্রিয় করার ব্যবস্থা গ্রহণ করবেন।
৪) ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না, যদি ঘটে তবে সংগঠন কর্তৃক যে কোনো শাস্তি গ্রহণ করতে তিনি বাধ্য থাকবেন বলে লিখিতভাবে অঙ্গীকার করবেন। আগামী ৬ মাস তিনি সকল সংগঠনের পর্যবেক্ষণে থাকবেন। তার বিরুদ্ধে কোনো প্রকার অভিযোগ যেন না আসে, সে বিষয়ে সচেষ্ট থাকবেন।

এদিকে সভা শেষে সিদ্ধান্ত অনুযায়ী নিজের ভুলের জন্য অনুতপ্ত হন রুকাইয়া জাহান চমক। সেই সঙ্গে ফখরুল বাশার মাসুম ও আরশ খানের প্রতি দুঃখপ্রকাশ করেন। এছাড়া ভবিষ্যতে এই ধরনের কাজ করবেন না মর্মে লিখিত অঙ্গীকার দেন। তবে যেহেতু ঘটনাটি শুটিং সেটে সবার সামনে হয়েছিল, তাই পুনরায় সেই নাটকের সেটে গিয়ে সবার সামনেই দুঃখ প্রকাশ করতে হবে চমককে।

এর আগে  গত ৪ আগস্ট শুটিং সেটে নির্মাতা ও অভিনয় শিল্পীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগের পর পাল্টা অভিযোগ করেছিলেন অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। সহ অভিনেতা আরশ খানের বিরুদ্ধে কু-প্রস্তাব দেওয়ার অভিযোগসহ প্রাণে মেরে ফেলার হুমকি পেয়েছিলেন বলেও জানিয়েছিলেন তিনি। 

Link copied!