• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

শ্লীলতাহানির অভিযোগে অভিনেতাকে কারাদণ্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৪, ০৭:২১ পিএম
শ্লীলতাহানির অভিযোগে অভিনেতাকে কারাদণ্ড
অভিযুক্ত অভিনেতা ও ইয়াং-সু। ছবি: সংগৃহীত

শ্লীলতাহানির অভিযোগে অভিনেতাকে  আট মাসের কারাদন্ড দিল দক্ষিণ কোরিয়ার আদালত। একইসঙ্গে তাকে ৪০ ঘণ্টা যৌন শিক্ষা ক্লাসে উপস্থিত থাকার জন্য বাধ্যতামূলক করা হয়েছে। 
দোষী সাব্যস্ত অভিনেতার নাম ইয়াং-সু। তার বয়স ৭৯ বছর ।
জানা গেছে, এই অভিনেতা ২০১৭ সালের মাঝামাঝি সময়ে একজন নারীকে অনুপযুক্তভাবে স্পর্শ করেছিলেন। এ নিয়ে অভিযোগের পর সমস্ত সাক্ষ্য প্রমাণ ওহ ইয়ং সু-র বিরুদ্ধেই গিয়েছে। অভিনেতা ওহ ইয়ং-সু নির্দোষ, এমনটা কোনওভাবেই আদালতে প্রমাণ করতে পারেনি তার পক্ষের উকিল।

সেওংনাম জেলা আদালত জানিয়েছে, ২০১৭ সালে  থিয়েটার করতে এক গ্রামে গিয়েছিলেন ওই অভিনেতা। ওই এলাকারই দু’টি পৃথক অনুষ্ঠানে গিয়ে একই নারীকে শারীরিকভাবে শ্লীলতাহানি করেন ওহ ইয়ং-সু। এরপরই তার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। ২০২২ সালে ওহ ইয়ং-সুকে আনুষ্ঠানিকভাবে অভিযুক্ত করা হয়। 
২০২১ সালে মুক্তিপ্রাপ্ত কোরিয়ান ‘স্কুইড গেম’ সিরিজটি বিশ্বব্যাপী ঝড় তোলে। এক মাসের মধ্যে ১১১ মিলিয়ন ভিউজ হয় এই কোরিয়ান সিরিজের। আন্তর্জাতিক বাজারে জনপ্রিয়তার নিরিখে কে-পপ সেনসেশন বিটিএস এবং একাডেমি অ্যাওয়ার্ড-বিজয়ী সিনেমা ‘প্যারাসাইট’-এর পরেই ছিল ‘স্কুইড গেম’-এর নাম। এই সিরিজেই একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যায় ইয়ং-সু-কে।


 

Link copied!