• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ঘূর্ণিঝড়ে ২৪ ঘণ্টা আটকে থাকার পর উদ্ধার আমির খান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩, ১০:১৭ এএম
ঘূর্ণিঝড়ে ২৪ ঘণ্টা আটকে থাকার পর উদ্ধার আমির খান
২৪ ঘণ্টা আটকে থাকার পর আমির খান উদ্ধার। ছবি: সংগৃহীত

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মিগজাউম’–এর প্রভাবে ভারতের চেন্নাইয়ে প্রবল বৃষ্টি হচ্ছে। ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে চেন্নাইয়ের অনেক আবাসিক এলাকা।  এ অবস্থায় চেন্নাইয়ে আটকে পড়েন বলিউড অভিনেতা আমির খান। ২৪ ঘণ্টা আটকে থাকার পর আমির খানকে চেন্নাইয়ের কালপাক্কাম থেকে উদ্ধার করেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, বলিউড অভিনেতা আমির খান প্রায় ২৪ ঘন্টা এই ঝড়ের মধ্যে আটকে পড়েছিলেন। তার সঙ্গে ছিলেন অভিনেতা বিষ্ণু বিশালও। তাদেরকে উদ্ধার করতে নৌকা ও উদ্ধারকারী টিম পাঠাতে হয়েছে।

আমিরের সঙ্গে একই নৌকায় থাকা তামিল তারকা বিষ্ণু বিশাল সামাজিক যোগাযোগমাধ্যমে একাধিক ছবি পোস্ট করে ক্যাপশনে লেখেন, “উদ্ধারকারীদের অসংখ্য ধন্যবাদ, যারা এই প্রতিকূল পরিস্থিতিতে আমাদের সাহায্য করেছেন। করপক্কমে উদ্ধারকাজ চলছে। আমি নিজেই তিনটি উদ্ধারকারী নৌকা দেখতে পেয়েছি।”

অভিনেতা বিষ্ণু সংবাদমাধ্যমকে জানান, তার বাড়ির সামনে হাঁটু জল জমে যায়। ঘরে কোনো বিদ্যুৎ পরিষেবা ছিল না। ঘরের ভেতর পানি ঢুকে যায়। ওয়াইফাই ও ফোন সিগন্যাল না থাকায় কারো সঙ্গে যোগাযোগ করতে পারছিলেন না তিনি। অবশেষে ছাদে উঠে কোনোমতে ফোন থেকে স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করতে সক্ষম হন তিনি। তবে দ্রুত উদ্ধারকারীরা তার বাড়িতে পৌঁছে উদ্ধার করেন বিষ্ণুকে।

এর আগে সোমবার থেকেই ঘূর্ণিঝড়ের প্রভাবে অন্ধ্র প্রদেশ, তামিলনাড়ুজুড়ে ভারী বৃষ্টি শুরু হয়েছে। আগামী দুই দিন মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পদুচেরি, করাইকানাল, ইয়ানামসহ একাধিক জায়গায়। এমনকি বৃষ্টির কারণে চেন্নাইয়ে সোমবার পাঁচজনের মৃত্যু পর্যন্ত হয়েছে।

Link copied!