• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

২২৪ কোটি রুপির মালিক ক্যাটরিনা, অভিনয় ছাড়াও যা করেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৭:৫০ পিএম
২২৪ কোটি রুপির মালিক ক্যাটরিনা, অভিনয় ছাড়াও যা করেন
ক্যাটরিনা কাইফ। ফাইল ফটো

ক্যাটরিনা কাইফ। ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী। বলিউড ইন্ডাস্ট্রিতে প্রায় দুই দশক ধরে দাপটের সঙ্গে কাজ করছেন। ২০০৫ সালে বলিউড ‘ভাইজান’ খ্যাত সালমান খানের সঙ্গে ‘ম্যায়নে পেয়্যার কিউঁ কিয়া’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে সবার নজরে আসেন কানাডিয়ান বংশোদ্ভূত এই অভিনেত্রী। এরপর শাহরুখ খান, আমির খান, অক্ষয় কুমারসহ বড় বড় তারকাদের সঙ্গে জুটি বেধে কাজ করেছেন। কাজের মাধ্যমে দর্শকদের মন জয় করে টাকা-পয়সা, বাড়ি-গাড়িসহ বিপুল অর্থ-সম্পদের মালিক হয়েছেন। কিন্তু অভিনয় ছাড়াও আরও কিছু কাজের সঙ্গে যুক্ত আছেন ক্যাটরিনা।

ক্যাটরিনার ক্যারিয়ারের ঝুলিতে ‘ওয়েলকাম’, ‘পার্টনার’, ‘নিউ ইয়র্ক’, ‘এক থা টাইগার’, ‘যাব তাক হ্যায় জান’সহ আরও অসংখ্য বাণিজ্য সফল সিনেমা রয়েছে। পারিশ্রমিকের দিক থেকেও ক্যাটরিনা অনেককেই ছাপিয়ে গিয়েছেন। ক্যাটরিনাকে নায়িকা হিসেবে নেওয়ার আগে প্রযোজক-পরিচালকদের নাকি খানিক ভাবতে হয়।

ভারতীয় কয়েকটি সংবাদমাধ্যমের তথ্যানুযায়ী, গত কয়েক বছর ধরে ক্যাটরিনার মোট সম্পত্তির পরিমাণ ২২৪ কোটি টাকা। ক্যাটরিনা বার্ষিক যত টাকা রোজগার করেন, তার বেশির ভাগেরই উৎস সিনেমা। কিন্তু সেটাই একমাত্র নয়। অভিনয় ছাড়াও আরও অনেক কাজ করেন ক্যাটরিনা। যেখান থেকেও মোটা টাকা আয় করেন তিনি।

ক্যাটরিনার প্রসাধনী সংস্থা ‘কে বিউটি’র কথা অনেকেই জানেন। ২০১৯ সালে প্রথম বাজারে আসে এই সংস্থা। ২০২২ সালের একটি প্রতিবেদন জানাচ্ছে, মাত্র তিন বছরের মধ্যেই ১০০ কোটি টাকা ঘরে তুলেছে এই সংস্থা। নিজের সংস্থা বাদ দিয়েও সম্প্রতি অন্য একটি সংস্থায় বিনিয়োগ করেছেন। সেখান থেকেও বছরে মোটা অংকের টাকা জমা হয় ব্যাংকে। এছাড়া ইনস্টাগ্রামে অন্যান্য সংস্থার হয়ে প্রচারও করেন তিনি।

প্রচারমূলক কাজের জন্য ৮০ লাখ থেকে এক কোটি টাকা পারিশ্রমিক নেন ক্যাটরিনা। বেশ কিছু সংস্থার মুখপাত্র হিসেবেও কাজ করেন তিনি। প্রতিটি সংস্থা থেকে বছরে ৬ থেকে ৭ কোটি টাকা পান এই অভিনেত্রী।

Link copied!