• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

সালমান, অক্ষয় ও অজয়ের বিরুদ্ধে মামলা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২১, ০৫:২৬ পিএম
সালমান, অক্ষয় ও অজয়ের বিরুদ্ধে মামলা

মামলার মুখে পড়লেন সালমান খান, অক্ষয় কুমার ও অজয় দেবগন। এছাড়া আরও ৩৮ জন ভারতীয় তারকার বিরুদ্ধেও মামরা করেছেন দিল্লির আইনজীবী গৌরব গুলাটি। ভারতীয় দণ্ডবিধির ২২৮ ধারায় মামলাটি করেছেন তিনি। এখনই তাদের গ্রেপ্তারের দাবি জানান এই আইনজীবী।

ওই আইনজীবীর করা মামলায় অক্ষয়, অজয়, সালমান ছাড়াও ফারহান আখতার, অনুপম খের, মহারাজা রাভি তেজা, রাকুল প্রীত সিং, আল্লু সিরিশ, চারমে কৌরদের মতো তারকাদের নাম উল্লেখ রয়েছে। 

মামলার কারণ সম্পর্কে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ২০১৯ সালে হায়দ্রাবাদে এক নারী চিকিৎসককে গণধর্ষণের পর খুন করে পুড়িয়ে ফেলে ৪ দুষ্কৃতিকারী। ভয়াবহ এ ঘটনায় তোলপাড় শুরু হয় ভারতজুড়ে। ওই সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্ষণের শিকার নারীর আসল নাম ও পরিচয় প্রকাশ করেছিলেন বহু মানুষ। 

ভারতের প্রথম সারির অনেক অভিনেতা-অভিনেত্রীরাও ওই নারীর নাম-পরিচয় ব্যবহার করে সমবেদনা জানিয়েছিলেন। যা আইনের চোখে অপরাধ। এর ভিত্তিতে অভিনেতা-অভিনেত্রীদের বিরুদ্ধে মামলা করলেন আইনজীবী গৌরব গুলাটি। 

এ আইনজীবীর মতে, কোনো ধর্ষণের ঘটনায় ধর্ষনের শিকার নারীর নাম প্রকাশ করা যাবে না, আদালতে এই রায় দেওয়া হয়েছিল। আদালতের এই নির্দেশের অবমাননা করে তারকারা বুজিছেন তারা দেশের দায়িত্বশীল নাগরিক নন। সমাজের সামনে সঠিক উদাহরণ স্থাপন করতে ব্যর্থ তারা।

Link copied!