• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

বাংলাদেশকে বুকে নিয়ে ফ্রান্স এসেছি: বাঁধন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৭, ২০২১, ১১:৫৪ এএম
বাংলাদেশকে বুকে নিয়ে ফ্রান্স এসেছি: বাঁধন

বিশ্বের মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসরে অফিসিয়াল সিলেকশনের ‘আঁ সেত্রাঁ রিগা’ বিভাগে নির্বাচিত হয়েছে নির্মাতা আবদুল্লাহ মোহাম্মাদ সাদের চলচ্চিত্র ‘রেহানা মরিয়ম নূর’। চলচ্চিত্রটির নাম-ভূমিকায় অভিনয় করেছেন মডেল ও নাট্যাভিনেত্রী আজমেরী হক বাঁধন।

জুলাইয়ের ৬ তারিখ ফ্রান্সের কানে শুরু হতে যাওয়া এ চলচ্চিত্র আসরে উপস্থিত থাকার জন্য বাঁধন, পরিচালক সাদসহ ৭ জন বৃহস্পতিবার মধ্যরাতে ফ্রান্সে উড়াল দিয়েছেন। 

প্রথমবার কান চলচ্চিত্র উৎসবে অংশ নেওয়া প্রসঙ্গে বাঁধন বলেন, “এই ছবিটি আমার চিন্তার জগতসহ আমাকেই বদলে দিয়েছে। আমার অভিনীত ছবি কানের মতো নন্দিত একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে স্থান পেয়েছে, এটি যে কতটা মর্যাদার তা আমি কিছুদিন আগে থেকেই অনুভব করছি। এ অর্জন আমার শিল্পী স্বত্বাকে ইতিবাচকভাবে আন্দোলিত করেছে। সবার কাছে দোয়া চাই যেন আমরা সবাই সুস্থভাবে দেশে ফিরতে পারি। আমার মনে হচ্ছে যে বাংলাদেশকে বুকে নিয়ে ফ্রান্স এসেছি। যদি আমাদের চলচ্চিত্রটির আরও কোনো অর্জন হয় সেটিও দেশের মর্যাদা বৃদ্ধি করবে। সব মিলিয়ে সেখানে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করব আমরা।”

জানা গেছে, কানে পৌঁছানোর পর পুরো টিম ১০ দিন কোয়ারেন্টিনে আছে। উৎসব শেষে ১৮ জুলাই দেশে ফিরবেন বাঁধনসহ সবাই। এ ছবির কারণে গত কয়েক বছরে দেশে অন্য কোনো কাজই করেননি বাঁধন।

Link copied!