• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫

ফার্স্ট লুকেই বাজিমাত ‘বীরত্ব’-এর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২২, ০১:৫৫ পিএম
ফার্স্ট লুকেই বাজিমাত ‘বীরত্ব’-এর

ঢালিউড সিনেমা পাড়ায় চলছে বাংলা সিনেমার জয়জয়কার। একের পর এক সিনেমা মুক্তি পাচ্ছে। এই ধারাবাহিকতায় আগামী ১৬ সেপ্টেম্বর (শুক্রবার) মুক্তি পেতে যাচ্ছে ‘বীরত্ব’ সিনেমা।

‘বীরত্ব’ সিনেমাটি পরিচালনা করেছেন সাইদুল ইসলাম রানা এবং এর কেন্দ্রীয় চরিত্রে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন চিত্রনায়ক মামনুন হাসান ইমন ও নবাগত চিত্রনায়িকা নিশাত নাওয়ার সালওয়া। সিনেমায় তাদের দেখা যাবে একটি মফস্বল শহরের চিকিৎসকের ভূমিকায়।

ইতিমধ্যে বুধবার (১৭ আগস্ট) প্রকাশ করা হয় সিনেমার ফার্স্ট লুক। যেটি বেশ সাড়া ফেলেছে নেট-দুনিয়ায়। পোস্টারটিতে মাদক, রাজনীতি, ক্রাইম ও মানব পাচারের বিষয়গুলো তুলে ধরে সিনেমার গল্পের কিছুটা আভাস দেওয়া হয়েছে। প্রকাশের পর থেকেই সিনেমাপ্রেমীদের প্রশংসায় ভাসছে পোস্টারটি। অনেকেই সেই পোস্টার নিজেদের ফেসবুক ওয়ালে শেয়ার করে সিনেমাটি দেখার আগ্রহের কথা জানাচ্ছেন।

মারুফ হোসেন নামের একজন লিখেছেন, ‘পরাণ’ ও ‘হাওয়া’র পর আরও একটি ভালো সিনেমা পেতে যাচ্ছি বলে মনে হচ্ছে। বাংলা সিনেমায় চলমান সুবাতাসে ‘বীরত্ব’ সিনেমা নিজের জায়গা করে নিক সেই কামনা করছি।’

রহমান মতি ‘বাংলা চলচ্চিত্র’ নামের একটি গ্রুপে পোস্টার শেয়ার করে লিখেছেন, “সেপ্টেম্বর, অক্টোবরে তো দেখি অনেক ছবি আসতেছে। প্রতিযোগিতার পরিবেশ থাকা ভালো। নতুন ছবি ‘বীরত্ব’র পোস্টার ভালো লেগেছে। মিনিংফুল।”

সিনেমাটি নিয়ে চিত্রনায়ক ইমন বলেন, ‘‘মাত্র পোস্টার প্রকাশ হলো, সবাই এটার প্রশংসা করছে। এটা খুবই ভালো লাগছে। সিনেমাটি নিয়ে আমি অনেক পরিশ্রম করেছি। করোনার সময় যখন ঘরবন্দি ছিলাম, তার পরবর্তী মুহূর্তে কাজের প্রতি যে ক্ষুধা ছিল, সে সময়ের কাজ ‘বীরত্ব’। এই সিনেমাটি নিয়ে আমি খুব আশাবাদী।’’

সিনেমার নির্মাতা সাইদুল ইসলাম রানা বলেন, ‘‘ফার্স্ট লুক পোস্টার দিয়ে প্রচারণা শুরু করলাম। পর্যায়ক্রমে সিনেমার গান, ট্রিজার, ট্রেলার ও অন্যান্য পোস্টার প্রকাশ করব।’’

ইমন-সালওয়া ছাড়াও সিনেমার গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। আরও আছেন বড়দা মিঠু, আহসান হাবীব নাসিম, ইন্তেখাব দিনার, জয়ন্ত চট্টোপাধ্যায়সহ অনেকে। এছাড়া এ সিনেমার মধ্য দিয়ে প্রথমবারের মতো কোনো আইটেম গানে কোমর দুলিয়েছেন চিত্রনায়িকা ও প্রযোজক মিষ্টি জান্নাত।

এর আগে গত ২৭ জুন বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পায় সিনেমাটি। পরিচালনার পাশাপাশি সিনেমাটির চিত্রনাট্য ও সংলাপও লিখেছেন নির্মাতা সাইদুল ইসলাম রানা। পিং পং এন্টারটেইনমেন্টের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন শুক্লা বণিক। এর নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন রঞ্জন দত্ত।

Link copied!