• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

জয়ার ‘বিনিসুতোয়’ চালু কলকাতার সিনেমা হল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২১, ০৮:০৩ পিএম
জয়ার ‘বিনিসুতোয়’ চালু কলকাতার সিনেমা হল
‘বিনিসুতোয়’ সিনেমার পোস্টার

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের ‘বিনিসুতোয়’ সিনেমা দিয়ে চালু হয়েছে ভারতের পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহ।

করোনার বিধিনিষেধের কারণে দীর্ঘদিন বন্ধ সিনেমা হলগুলো শুক্রবার (২০ আগস্ট) থেকে আবারও সিনেমা প্রদর্শনী শুরু হয়েছে।

চালুর প্রথম দিনই মুক্তি পেয়েছে জয়া আহসান অভিনীত সিনেমা ‘বিনিসুতোয়’। এদিন বিকেল থেকে কলকাতার ‘নন্দন’-এ প্রদর্শিত হবে সিনেমাটি।

তবে এ সিনেমাটি শুধু একটি হলেই মুক্তি পাচ্ছে।

সিনেমাটির পরিচালক অতনু ঘোষ বলেন, ‘গত বছর থেকেই করোনার কারণে সিনেমা হলগুলো বন্ধ। সবাই এখন ল্যাপটপ কিংবা মোবাইল ফোনে সিনেমা দেখতে অভ্যস্ত হয়ে গেছি। বড় পর্দাগুলো খুলতে শুরু করেছে, আমরা পর্যবেক্ষণ করতে চাই- কী পরিমাণ দর্শক সিনেমা দেখতে প্রেক্ষাগৃহে আসেন! যদি দর্শক সমাগম হয় তবে বড় পর্দায় সিনেমাটি থাকবে।’

একটি রিয়্যালিটি শো’র মাধ্যমে কাজল ও শ্রাবণীর দেখা হয়। সেখান থেকেই তাদের বন্ধুত্বের শুরু। শ্রাবণী একদিন দুর্ঘটনায় পড়েন, তখন কাজল তাকে দেখাশোনা করেন। এমন মানবিক সম্পর্কের জটিল বিষয় কীভাবে গাঁথা হয় সেই গল্পই ‘বিনিসুতোয়’ উঠে আসবে।

অতনু ঘোষের পরিচালনায় এ সিনেমায় জয়ার বিপরীতে অভিনয় করেছেন কলকাতার খ্যাতিমান অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। সিনেমাটিতে কাজলের ভূমিকায় অভিনয় করেছেন ঋত্বিক আর শ্রাবণীর ভূমিকায় আছেন জয়া।

ঋত্বিক আর জয়া ছাড়াও সিনেমাটিতে আরও অভিনয় করেছেন চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চট্টোপাধ্যায়সহ অনেকে। ‘বিনিসুতোয়’ সিনেমার একটি গানেও কণ্ঠ দিয়েছেন জয়া আহসান।

Link copied!