• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১,

গীতিকবি জাভেদ আখতারকে হুমকি দিলেন বিজেপি বিধায়ক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২১, ০২:০৭ পিএম
গীতিকবি জাভেদ আখতারকে  হুমকি দিলেন বিজেপি বিধায়ক

ভারতের ডানপন্থী হিন্দু জাতীয়তাবাদী রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সঙ্গে তালেবানের তুলনা করে রোষানলে পড়েছেন গীতিকবি জাভেদ আখতার। ক্ষমা না চাওয়া পর্যন্ত তার সিনেমা দেখতে দেওয়া হবে না বলে জানিয়েছেন মহারাষ্ট্রের বিজেপি বিধায়ক তথা দলীয় মুখপাত্র রাম কদম।

এক ভিডিও বার্তায় রাম কদম হুমকি দিয়ে বলেন, ‌“জাভেদ আখতার যদি আরএসএসের কাছে ক্ষমা না চান, তাহলে তার সঙ্গে সম্পর্ক আছে এমন কোনও ফিল্ম দেখাতে দেওয়া হবে না।”

এছাড়া তিনি টুইট করে বলেন, “জাভেদ আখতারের বিবৃতি শুধু লজ্জাজনক নয়, তা সংঘ, বিশ্ব হিন্দু পরিষদ ও তাদের কোটি কোটি অনুগামীর কাছে দুঃখজনক ও আপত্তিকর।”

শুক্রবার এক সাক্ষাৎকারে আরএসএসকে নিয়ে জাভেদ আখতার বলেন, “তালেবান যেমন ইসলাম রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চায়, তেমন আর এক দল মানুষ হিন্দু রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাইছে। এদের মানসিকতা এক রকম। সে তারা মুসলিম, খ্রিস্টান, ইহুদি বা হিন্দু—যেই হোক না কেন। তালেবান বর্বর। ওদের কার্যকলাপ নিন্দনীয়। কিন্তু যারা আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দলকে সমর্থন করেন, তাদের মানসিকতাও কিছু আলাদা নয়।”

তবে আরএসএসের এমন হুমকির বিপরীতে মুখ খোলেননি জাভেদ আখতার। ক্ষমা চাইবেন কি না—সে বিষয়ে গণমাধ্যমকে কিছু জানাননি। তবে আরএসএসের এমন হুমকি গণমতন্ত্রের জন্য হুমকি হিসেবে দেখছেন বিশিষ্ট ব্যক্তিরা।

Link copied!