• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

গাজী মাজহারুলের সৃষ্টি সংরক্ষণ হবে যেখানে!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২, ০৫:০৮ পিএম
গাজী মাজহারুলের সৃষ্টি সংরক্ষণ হবে যেখানে!

কিংবদন্তি গীতিকার, সুরকার এবং চলচ্চিত্র পরিচালক গাজী মাজহারুল আনোয়ার। গুণী এই মানুষ পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে পাড়ি জমিয়েছেন রোববার (৪ সেপ্টেম্বর)।

তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সবার মাঝে। সংস্কৃতি অঙ্গন থেকে শুরু করে সাধারণ মানুষ সবাই তার এই মৃত্যুতে আবেগে ভেসেছেন।

আজ সোমবার (৫ সেপ্টেম্বর) তাকে সমাহিত করা হবে বনানী কবরস্থানে। সমাহিত করার আগে শেষ শ্রদ্ধা জানাতে দুপুর সাড়ে ১২টার দিকে তার মরদেহ নিয়ে আসা হয়েছিলো এফডিসিতে। সে সময় ফুল দিয়ে শ্রদ্ধা জানান তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ ও এফডিসি কর্তৃপক্ষসহ চলচ্চিত্র অঙ্গনের মানুষরা।

শ্রদ্ধা শেষে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ গণমাধ্যমকে বলেন, ‍‍`‍‍`এফডিসির নতুন ভবনে একটি জায়গা রয়েছে। সেখানে দেশের গুণী শিল্পী, গীতিকার, সুরকারদের সৃষ্টিকর্ম সংরক্ষণ করা হবে। সেখানেই গাজী মাজহারুল আনোয়ারের সৃষ্টিও সংরক্ষণ করা হবে।‍‍`‍‍`

মন্ত্রী আরও বলেন, ‍‍`‍‍`গাজী মাজহারুল আনোয়ার ছয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। তিনি বেঁচে থাকলে দেশের সংস্কৃতি অঙ্গন আরও সমৃদ্ধ হতো।‍‍`‍‍`

এদিকে দুপুর ১টা থেকে এফডিসিতে শুরু হয় শ্রদ্ধা নিবেদন। এরপর সেখানে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। বাদ আসর গুলশানের আজাদ মসজিদে হয়েছে দ্বিতীয় জানাজা। 

Link copied!