• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

আসিফের গানে মান্নাকে স্মরণ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৬, ২০২২, ০৪:৪২ পিএম
আসিফের গানে মান্নাকে স্মরণ

প্রয়াত চিত্রনায়ক মান্নার অভিনয়ে মুগ্ধ সংগীত শিল্পী আসিফ আকবর। আসছে ১৪ এপ্রিল তার প্রিয় চিত্রনায়কের জন্মদিন। তাই এ উপলক্ষে গান গেয়ে মান্নার প্রতি নিজের ভালোবাসার প্রকাশ করছেন সংগীতশিল্পী আসিফ।

জানা গেছে, গানটির রেকডিং মঙ্গলবার (৫ এপ্রিল) শেষ হয়েছে। গানটির কথা লিখেছেন চিত্রনায়ক মান্নার স্ত্রী শেলী কাদের আর গানটির সুর করেছেন কিশোর দাশ।

এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আসিফ আকবর একটি পোস্ট করেন। সেখানে তিনি লিখেছেন, ‘আসছে ১৪ এপ্রিল প্রয়াত চিত্রনায়ক মান্না ভাইয়ের জন্মদিন। প্রিয় মান্না ভাইয়ের স্ত্রী শেলী কাদের ভাবির লেখা গানটির সুর ও সংগীত করেছেন স্নেহের কিশোর দাশ। এটি গাইতে পেরে নিজের কাছে খুব প্রশান্তি লাগছে। মান্না ভাইয়ের আত্মার শান্তি কামনা করি।’

গানটির বিভিন্ন লাইনে মান্নার চিত্রনায়ক হওয়ার স্বপ্ন এবং রুপালি পর্দায় সাফল্যের গল্প তুলে ধরা হয়েছে বলেও জানান তিনি।

১৯৯৮ সালে মান্না অভিনীত ‘রাজা নাম্বার ওয়ান’ ছবির গান ‘আমারই ভাগ্যে তোমারই নাম’ ছিল আসিফের জীবনের প্রথম গান। এরপর মান্না অভিনীত বিভিন্ন ছবিতে আরও অনেক গান গেয়েছেন তিনি।

১৯৮৪ সালে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) আয়োজিত ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের মাধ্যমে নজরে পড়েন তিনি। এরপর ঢাকাই ছবির সেরা অ্যাকশন নায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি মাত্র ৪৪ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমান ঢালিউডের এই অ্যাকশন হিরো।

Link copied!