• ঢাকা
  • শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

আগে মনে হতো সমাজে মেয়ে হয়ে জন্মানোটাই ভুল: বিদ্যা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৩, ২০২১, ১১:০৮ এএম
আগে মনে হতো সমাজে মেয়ে হয়ে জন্মানোটাই ভুল: বিদ্যা

পুরুষ-নারীর সম্পর্ক ও যৌনতা নিয়ে এবার মুখ খুললেন অভিনেত্রী বিদ্যা বালান। এই যৌনাচারের শিকার বেশির ভাগ ক্ষেত্রেই নারীদেরই হতে হয় বলে মনে করছেন তিনি। অভিনেত্রী বলেন, একাধিকবার এই ধরনের ঘটনা দেখে দেখে এক একসময় মনে হতো সমাজে যেন নারী হয়ে জন্মানোটাই ভুলের।

সম্প্রতি গণমাধ্যমকে তিনি বলেছেন, সব সময় যে পুরুষরাই এই ঘটনায় দায়ী হয় তা নয়। অনেক সময় নারীরাও নিজেদের সেভাবেই দেখে থাকেন। তাদের মানসিকতাই সেভাবে তৈরি হয়ে যায় ছোট থেকে। সমাজ তাদের সেভাবে তৈরি করে দেয় বলেই, এই সমস্যার মূল খুব গভীরে চলে গিয়েছে।

অভিনেত্রীর কথায়, তিনি নিজেও এ ধরনের ঘটনার সম্মুখীন হয়েছেন। আর সেই সময় তিনি বহুবার ভেবেছিলেন যে হতো মেয়ে হয়ে জন্মটাই ভুল হয়েছে। নিজেকে বহুবার মেয়ে হিসেবে মূল্যায়নে ভুল করেছেন তিনি এমন বিস্ফোরক অভিযোগ করেছেন নিজের বিরুদ্ধেই।

বিদ্যা জানান, এই মানসিকতাকে ভাঙতে তিনি ‘তুমহারি সাল্লু’ ছবিটিতে অভিনয় করার সিদ্ধান্ত নিয়েছিলেন। ছবিটি দর্শকদের মনেও যথেষ্ট ছাপ ফেলেছিল। সম্প্রতি মুক্তি পাওয়া ‘শেরনি’ ছবিটি নিয়েও তিনি যথেষ্ট আশাবাদী তিনি।

সিনেমাপ্রেমীদের কথায় বিদ্যা এমন একজন অভিনেত্রী যিনি সুদক্ষ অভিনয়ে দর্শকের মন কেড়ে নেন। স্ক্রিনে তার উপস্থিতি যতটা মনকাড়া, ততটাই নজরকাড়া। বিদ্যা অভিনীত ‘ডার্টি পিকচার’, ‘কাহানি’, ‘শকুন্তলা দেবি’, ‘মিশন মঙ্গল’, ‘বেগমজান’, এখনো দর্শকের পছন্দের তালিকায়।

Link copied!