• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ফিলিস্তিনে আগ্রাসনের প্রতিবাদ জানালেন শিক্ষার্থীরা


শাবি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৩, ০৬:৫৪ পিএম
ফিলিস্তিনে আগ্রাসনের প্রতিবাদ জানালেন শিক্ষার্থীরা
ছবি : সংবাদ প্রকাশ

ইসরায়েল কর্তৃক ফিলিস্তিনে সন্ত্রাসী আগ্রাসনের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এক মানববন্ধনে এ প্রতিবাদ জানানো হয়। এসময় ফিলিস্তিন থেকে দখলদার ইহুদিদের সরাতে ফিলিস্তিনকে সার্বিক সহযোগিতা করতে মুসলিম বিশ্বের শাসকদের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন শিক্ষার্থীরা।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. তাকরীমুল হাসানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান, বাংলা বিভাগের শিক্ষার্থী হোসাইন আহমেদ এবং ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন বিভাগের শিক্ষার্থী হোসাইন সিফাত।

বক্তারা বলেন, “গত কয়েকদিন ধরে ফিলিস্তিনের জনগণের ওপর দখলদার ইসরায়েল নির্মমভাবে হামলা চালিয়েছে। এ হামলায় এখন পর্যন্ত এক হাজারের বেশি মানুষ মারা গেছেন। আমাদের শিশুরা, আমাদের মায়েরা ও আমাদের ভাইয়েরা নির্মমভাবে শহীদ হয়েছেন। আজকের এই মানববন্ধন থেকে আমরা এ হামলার তীব্র নিন্দা জানাই।”

বক্তারা আরও বলেন, “এই দখলদার ইসরায়েল বাহিনী গত ৮০ বছর ধরে ফিলিস্তিনকে একটি জাহান্নাম বানিয়ে রেখেছে। ৮০ বছর ধরে আমাদের ভাই-বোন সেখানে নির্যাতিত হচ্ছেন। এখন পর্যন্ত ফিলিস্তিনিরা তেমন কোনো সামরিক সহায়তা পায়নি। ফিলিস্তিনিরা একা একা লড়াই করে যাচ্ছেন। জাতি সংঘের মাধ্যমে আমাদের ৫৭টি মুসলিম রাষ্ট্রে বিভক্ত করে রেখেছে। আমরা আজ এক হতে পারছি না। ফলে আমরা দখলদার ইসরায়েলকে ফিলিস্তিন থেকে হঠাতে পারছি না। এ নির্যাতনে বিরুদ্ধে রুখে দাঁড়ানো আমাদের প্রত্যেক মুসলমানের জন্য অপরিহার্য দায়িত্ব।”

মানববন্ধন শেষে ক্যাম্পাসের প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে বিভিন্ন স্লোগান দিয়ে একটি র‌্যালি করেন শিক্ষার্থীরা।

Link copied!