• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

ঢাবিতে প্রফেশনাল এমএড প্রোগ্রামের নবীনবরণ


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ০২:২১ পিএম
ঢাবিতে প্রফেশনাল এমএড প্রোগ্রামের নবীনবরণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০২৩-২৪ সেশনের প্রফেশনাল মাস্টার্স অব এডুকেশন (এমএড) প্রোগ্রাম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২ আগস্ট) ইনস্টিটিউট মিলনায়তনে ওই সেশনের প্রথম ব্যাচের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আখতারুজ্জামান এই প্রোগ্রামে অংশগ্রহণকারী সকলকে অভিনন্দন জানান। তিনি বলেন, সামগ্রিক শিক্ষা ব্যবস্থাপনা ও শিক্ষার গুণগত মানোন্নয়নের জন্য দেশের প্রতি দায়বদ্ধতা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এই বিশেষায়িত প্রোগ্রামটি চালু করা হয়েছে। এই প্রোগ্রাম সফলভাবে শেষ করে এখান থেকে অর্জিত জ্ঞান নিজ নিজ কর্মক্ষেত্রে প্রয়োগের মাধ্যমে শিক্ষার্থীরা দেশের উন্নয়নে ভূমিকা রাখবেন। সেই সঙ্গে গুণগত মানসম্পন্ন ও অন্তর্ভুক্তিমূলক সমাজ বিনির্মাণ ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে উন্নত বাংলাদেশ বিনির্মাণে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অধ্যাপক ড. এম অহিদুজ্জামান, অধ্যাপক ড. এস এম হাফিজুর রহমান, অধ্যাপক ড. মুহাম্মদ মাহবুবুর রহমানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!