• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন নোবিপ্রবির তিন শিক্ষার্থী


নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: মে ২, ২০২৩, ১১:৩১ এএম
প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন নোবিপ্রবির তিন শিক্ষার্থী

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী।

সোমবার (১ মে) ইউজিসির রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

নোবিপ্রবি থেকে মনোনীত তিনজন হলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী সুদেব বাবু সেন অমিত, অর্থনীতি বিভাগের নাজমুল হাসান এবং অ্যাগ্রিকালচার বিভাগের শিক্ষার্থী বেলায়েত হোসাইন।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ১৭৮ জন শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯‍‍` এর জন্য মনোনীত হয়েছেন। তালিকাটি ইউজিসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

স্বর্ণপদকের জন্য মনোনীত নোবিপ্রবি শিক্ষার্থীরা বলেন, “আমারা আমাদের সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করছি। নিশ্চয়ই সৃষ্টিকর্তার সহযোগিতায় আজ আমরা সফলতা পেয়েছি। এই যাত্রায় আমাদের সব শিক্ষক সহপাঠীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।”

নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদারুল আলম বলেন, “শিক্ষা গবেষণায় এগিয়ে নিতে প্রাণপণ চেষ্টা করছি। আমার শিক্ষকদের কাঠোর পরিশ্রমে এগিয়ে যাচ্ছি। আশা করছি ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।”

Link copied!