• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ছাত্ররাজনীতির মাধ্যমে মুক্তবুদ্ধি ও প্রগতিশীলতার চর্চা হবে : ইবি ছাত্রলীগ


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪, ০৩:৩১ পিএম
ছাত্ররাজনীতির মাধ্যমে মুক্তবুদ্ধি ও প্রগতিশীলতার চর্চা হবে : ইবি ছাত্রলীগ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতির দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয় ‘মৃতুঞ্জয়ী মুজিব’ ম্যুরাল চত্বরে এ মানববন্ধন করেন নেতাকর্মীরা।

বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি চালু, বুয়েট শিক্ষার্থী ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইমতিয়াজ হোসেন রাহিম রাব্বির আবাসিক সিট ফিরিয়ে দেওয়া, স্বাধীনতা দিবস উদযাপনে বাধাদানকারী বুয়েট শিক্ষার্থীদের বিচারের আওতায় আনা ও শিক্ষা-প্রতিষ্ঠানে জঙ্গিবাদ-মৌলবাদের মুলোৎপাটন করার দাবিতে এ মানববন্ধন করে ইবি শাখা ছাত্রলীগ।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়, সহসভাপতি তন্ময় সাহা টনি, আল-মামুন, আরিফুল ইসলাম খান, যুগ্মসাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক সোহাগ শেখসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, “হাইকোর্ট ইতোমধ্যে বুয়েটে ছাত্ররাজনীতির বৈধতা দিয়েছেন। আমরা চাই সেখানে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতির মাধ্যমে শিক্ষার্থীদের অধিকার ও দাবি আদায় হবে, শিক্ষার্থী সংশ্লিষ্ট বিষয়ে প্রশাসনের সঙ্গে বোঝাপড়া হবে, মুক্তবুদ্ধি ও প্রগতিশীলতার চর্চা হবে। তাই দ্রুততম সময়ে ইবি শাখা ছাত্রলীগ প্রত্যাশা করে বুয়েটে ছাত্রলীগের কার্যক্রম চালু হোক, প্রগতিশীলতা ও মুক্তিযুদ্ধের চেতনার চর্চা হোক।”

Link copied!