• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ঢাবিতে আধুনিক শ্রেণিকক্ষ ও অফিস উদ্বোধন


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২৭, ২০২৩, ০৮:২৪ পিএম
ঢাবিতে আধুনিক শ্রেণিকক্ষ ও অফিস উদ্বোধন

ঢাকা বিশ্ববিদ্যালয় ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শ্রেণিকক্ষ, বিভাগীয় অফিস ও চেয়ারম্যান অফিস নতুনভাবে সজ্জিত ও আধুনিক শ্রেণীকক্ষের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আধুনিকায়িত কক্ষসমূহের উদ্বোধন করেন।

ড. মো. আখতারুজ্জামান বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন বিভাগসমূহের মধ্যে অন্যতম ঐতিহ্যবাহী বিভাগ হচ্ছে ফারসি ভাষা ও সাহিত্য বিভাগ। এ বিভাগ বর্তমানে শিক্ষা ও গবেষণায় অভূতপূর্ব অবদান রেখে চলেছে। সামগ্রিক শিক্ষা কার্যক্রমের অনুকূল পরিবেশ সৃষ্টিতেও এ বিভাগের প্রয়াস লক্ষণীয়। আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠান, সেমিনার লাইব্রেরি, শ্রেণিকক্ষসমূহ, ল্যাঙ্গুয়েজ ল্যাব ও বিভাগীয় অফিসের নবসায়নের মাধ্যমে শিক্ষার সুষ্ঠু পরিবেশ গড়ার ক্ষেত্রে এ বিভাগ অনুকরণীয়।”

উপাচার্য আরও বলেন, “বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম এগিয়ে নিতে এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ইন্ডাস্ট্রি ও একাডেমির সম্পর্ক সুদৃঢ় করতে হবে।”

ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ বাহাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব আল্লামা রুমি, সোসাইটির সভাপতি ড. আবদুল করিমসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!