• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

জাককানইবির আবাসিক হল খুলছে ২৫ অক্টোবর


জাককানইবি প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২১, ০৬:০৪ পিএম
জাককানইবির আবাসিক হল খুলছে ২৫ অক্টোবর

ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) আবাসিক হলগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

শিক্ষার্থীদের জন্য অগ্নিবীণা ও দোলনচাঁপা হল দুটি আগামী ২৫ অক্টোবর (সোমবার) খুলে দেওয়া হবে। নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল দুটির জন্য নীতিমালা প্রণয়ণের কাজ চলছে, নীতিমালা প্রণয়ন শেষে হল দুটি খোলার বিষয়ে অতি শিগগিরই সিদ্ধান্ত নেওয়া হবে।

বৃহস্পতিবার (২৫ সেপ্টেম্বর) সকালে জাককানইবির ৩৭ তম একডেমিক কাউন্সিলের সভা থেকে এসব সিদ্ধান্ত গৃহীত হয়। বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে হওয়া এ সভায় সভাপতিত্ব করেন একাডেমিক কাউন্সিলের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান। সভাটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর।

সভায় গৃহীত অন্যান্য উল্লেখযোগ্য সিদ্ধান্তগুলো হলো শিক্ষার্থীদের সশরীরে ক্লাসে উপস্থিত হওয়ার বিষয়টি বিভাগের এখতিয়ারে রাখা হয়েছে। আগামী ২৫ অক্টোবরের পরে থেকে বিভাগগুলো তাদের বিভাগীয় কমিটির সিদ্ধান্তের আলোকে সশরীরে শিক্ষার্থীদের ক্লাস নিতে পারবে।

এছাড়া শিক্ষার্থীদের করোনাকালীন একাডেমিক কার্যক্রমের ক্ষতি পুষিয়ে নিতে বিভাগগুলো একাডেমিক ক্যালেন্ডার তৈরি পূর্বক নির্ধারিত বিভিন্ন ছুটি কাটছাট করেও শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখবে।
 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!