• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে দুটি নতুন হল চালু


জাককানইবি প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২২, ০২:৪৮ পিএম
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে দুটি নতুন হল চালু

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আবাসন সংকট নিরসনে চালু হয়েছে নতুন দুটি হল। মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’ এবং ‘বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল’ দুটিতে আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থী উঠানো শুরু হয়েছে। নবনির্মিত এই হল দুটি নিয়ে বিশ্ববিদ্যালয়ের মোট আবাসিক হলের সংখ্যা দাঁড়ালো ৪টি।

শিক্ষার্থীদের হলে উঠানোর প্রক্রিয়া আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর।

সৌমিত্র শেখর শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “আমরা একটি পরিচ্ছন্ন, সুন্দর ও সুশৃঙ্খল বিশ্ববিদ্যালয় গড়ে তুলব। তোমরা তোমাদের হলকে নিজেদের ঘর মনে করে পরিচ্ছন্ন রাখবে, কারণ পরিচ্ছন্নতাই হলো পবিত্রতা।

ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিশকাত হোসাইন বলেন, “আজকে আমরা অনেক আনন্দিত। আজ আমাদের সেই কাঙ্ক্ষিত দিন, যেই দিনটির জন্য আমরা বিশ্ববিদ্যালয়ের প্রথম দিন থেকে অপেক্ষা করে আসছি। বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী এখন আমি তা আনন্দের ও গর্বের। পাবলিক বিশ্বিদ্যালয়ের একটি অবিচ্ছেদ্য পার্ট হচ্ছে হল এবং আমরা আজ সেটির স্বাদ আস্বাদন করতে যাচ্ছি। সেজন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমাদের বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সৌমিত্র শেখর স্যারকে। আমরা স্যারের কাছে কৃতজ্ঞ।”

এ সময় উপস্থিত ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মাসুম হাওলাদার, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের প্রভোস্ট নুসরাত শারমিন, দুই হলের হাউজ টিউটর ও শিক্ষার্থীরা। এদিকে গত ২০ জানুয়ারি হল দুটির আবাসিক শিক্ষার্থীদের তালিকা প্রকাশ ও চাবি হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়।
 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!