• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

জবি কলা অনুষদের নতুন ডিন হোসনে আরা


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২৩, ১১:৪৬ এএম
জবি কলা অনুষদের নতুন ডিন হোসনে আরা
অধ্যাপক ড. হোসনে আরা বেগম।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কলা অনুষদের নতুন ডিন হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলা বিভাগের অধ্যাপক ড. হোসনে আরা বেগম। তিনি বর্তমান ডিন অধ্যাপক ড. মো. রইছ উদদীন এর স্থলাভিষিক্ত হবেন। ৩ ডিসেম্বর যোগদানের পর পরবর্তী ২ বছরের জন্য তিনি এই দায়িত্ব পালন করবেন।

রোববার (৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এ তথ্য জানান। এবিষয়ে একটি বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের বর্তমান ডীন-এর মেয়াদ ২৯ নভেম্বরে দুই (২) বছর শেষ হয়েছে।  জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫-এর ২২(৫) ধারা মোতাবেক সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে বাংলা বিভাগের অধ্যাপক ড. হোসনে আরা বেগম-কে পরবর্তী ০২ (দুই) বছরের জন্য কলা অনুষদের ডীন হিসেবে নিযুক্ত করা হলো।

নতুন দায়িত্ব পেয়ে অনুভূতি প্রকাশ করে অধ্যাপক ড. হোসনে আরা বেগম বলেন, “নতুন দায়িত্ব পেয়েছি, যে কাজগুলো বাকি আছে সেগুলো আগে করতে চাই। আমাদের নতুন উপাচার্য হিসেবে দায়িত্ব নিয়েছেন অধ্যাপক ড. সাদেকা হালিম, তিনি আমার অনুপ্রেরণা। তিনি দায়িত্ব নেওয়ার পরপরই আমিও দায়িত্ব পেলাম, একসাথে ভালো কিছু করতে পারবো আশা করছি৷ সবার সহযোগিতা নিয়ে কাজ করতে চাই।‍‍`

এর আগে ২০২১ সালের ২৯ নভেম্বর থেকে চলতি বছরের ২৯ নভেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. রইছ উদদীন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!