• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

জাবিতে ভর্তি পরীক্ষা শুরু


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০২:২৪ পিএম
জাবিতে ভর্তি পরীক্ষা শুরু
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। ছবি : সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯টায় প্রথম শিফটের গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিভুক্ত ‘এ’ ইউনিটের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের পরীক্ষার মাধ্যমে এ ভর্তি পরীক্ষার শুরু হয়।

বিকেল ৪টা ৪০ মিনিটে ষষ্ঠ শিফটের মধ্য দিয়ে প্রথম দিনের পরীক্ষা শেষ হবে।  

ভর্তি পরীক্ষা কমিটি সূত্রে জানা যায়, ‘এ’ ইউনিটে (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি) ৪৪৬টি আসনের বিপরীতে ৫০ হাজার ৩১২ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

ছয়টি শিফটের মধ্যে প্রথম দুইটি মেয়েদের এবং পরবর্তীতে ৪টি শিফট ছেলেদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উপাচার্য প্রফেসর ড. নূরুল আলম বলেন, পরিক্ষা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে হচ্ছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।আন্দোলনের প্রভাব এখানে পড়েনি।

এ বিষয়ে গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক ফরিদ আহমেদ বলেন, ‘এ’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা শুরু হয়েছে।উপস্থিতির হার ‘এ’ ইউনিটের সব শিফটের পরীক্ষা শেষে জানাতে পারব। তবে উপস্থিতির পরিমাণ বেশ ভালো। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, এ বছর ছয়টি ইউনিট ও একটি ইনস্টিটিউটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এবার এক হাজার ৮৪৪টি আসনের বিপরীতে মোট এক লাখ ৯৭ হাজার ৮৫১ জন অংশগ্রহণ করছেন। সে হিসাবে প্রতি আসনের বিপরীতে লড়ছেন ১০৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থ।

Link copied!