• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ঢাবিতে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালন


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২৩, ০৬:৫৬ পিএম
ঢাবিতে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালন
ঢাবিতে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালন। ছবি : সংবাদ প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘আন্তর্জাতিক স্বোচ্ছাসেবক দিবস’ পালিত হয়েছে। ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ, তরুণ স্বেচ্ছাসেবীদের সংগঠন ভলান্টিয়ার অপরচুনিটিজ (ভিও) এবং স্বোচ্ছাসেবী সংস্থা ভলান্টারি সার্ভিস ওভারসিজ বাংলাদেশ (ভিএসও) দিবসটি পালন করে।

দিনটি উপলক্ষে মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

উপাচার্য বলেন, স্বেচ্ছায় সেবা প্রদান করা একটি মহৎ কাজ। ঘূর্ণিঝড়সহ নানা প্রাকৃতিক দুর্যোগে স্বেচ্ছাসেবীরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে আত্মমানবতার সেবায় ও মানুষের জান-মাল রক্ষায় ঝাঁপিয়ে পরে। তরুণ স্বেচ্ছাসেবীদের উৎসাহ প্রদানে প্রতিবছর এই দিবসটি পালন করায় আয়োজকদের তিনি ধন্যবাদ জানান। দেশের উন্নয়নকে আরও এগিয়ে নিতে ভলান্টিয়ারিজমের চেতনায় উজ্জীবীত হয়ে কাজ করার জন্য উপাচার্য নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান।

এ সময় ভিএসও বাংলাদেশের অ্যাকটিং কান্ট্রি ডিরেক্টর খবিরুল হক কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ঢাকাস্থ ব্রুনাইয়ের হাইকমিশনার মি. হারিস ওথমান, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের উপ-উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন, যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক মো. আ. হামিদ খান এবং জিআইজেড বাংলাদেশের প্রতিনিধি মোহাম্মদ হামিদুল ইসলাম চৌধুরী বক্তব্য রাখেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!