• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জ্বিলকদ ১৪৪৫

পাবিপ্রবিতে গুচ্ছের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত


পাবিপ্রবিতে গুচ্ছের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ মে) দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অংশ নেন ১৬০৫ জন ও উপস্থিতির হার ৯৬.৮০ শতাংশ।

প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ছাড়াও সাংবাদিক, সুশীল সমাজ, রোভার স্কাউট, পাবনার বিভিন্ন সামজিক ও সাংস্কৃতিক সংগঠন, স্বেচ্ছাসেবী সংগঠনের সম্মিলিত প্রচেষ্টায় পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়। উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দীন ভর্তি পরীক্ষা সার্বক্ষনিক মনিটরিং করেন।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, “জাতীয়ভাবে ২২টি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পরীক্ষার অংশ হিসেবে আমরা প্রথমবর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা গ্রহণ করলাম। পরীক্ষা খুবই সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হওয়ায় আমাদের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-ছাত্রী, প্রক্টরিয়াল বডি, সরকারের বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীসহ পরীক্ষার সঙ্গে জড়িত সকলকে কৃতজ্ঞতা জানাই।  

আগামী ৩ জুন ‘এ’ ইউনিটের পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ পাবনা শহরের ১৪টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!