• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

গাইবান্ধা জেলা ছাত্র কল্যাণ পরিষদের নেতৃত্বে নিলয়-অছিনুর


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০৮:৫১ পিএম
গাইবান্ধা জেলা ছাত্র কল্যাণ পরিষদের নেতৃত্বে নিলয়-অছিনুর
সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক। ছবি : প্রতিনিধি

গাইবান্ধা জেলা ছাত্র কল্যাণ পরিষদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের কমিটি ঘোষিত হয়েছে। এতে মেরিন সায়েন্স ইনস্টিটিউটের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নিলয় বর্মনকে সভাপতি ও দর্শন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী অছিনুরকে সাধারণ সম্পাদক করে ২ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি গঠন করা হয়।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে এ কে খান আইন অনুষদে অনুষ্ঠিত নবীন বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠানে নতুন এই আংশিক কমিটি ঘোষণা করেন সংগঠনটির উপদেষ্টা ও আইন বিভাগের অধ্যাপক জনাব নির্মল কুমার সাহা।

সংগঠনটির সাধারণ সম্পাদক অছিনুর রহমান বলেন, “বিশ্ববিদ্যালয়ে ভর্তি থেকে শুরু করে উচ্চশিক্ষা গ্রহণের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতাকে সামনে রেখে বিভিন্ন সামাজিক কল্যাণমূলক কার্যক্রমে অংশগ্রহণ, শিক্ষার্থীদের মাঝে সামাজিক নেতৃত্ব ও গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত শিক্ষার্থীদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টি করতেই এই সংগঠনটির যাত্রা এবং আমার এই পদের অংশীদার আমার সকল ব্যাচমেট।”

সভাপতি নিলয় বর্মন ঘোষিত আংশিক কমিটিতে পদপ্রাপ্ত সাধারণ সম্পাদককে শুভেচ্ছা জানিয়ে বলেন, “পূর্ববর্তী দায়িত্বশীলরা আমাদের কাছে একটা গুরুত্বপূর্ণ দায়িত্ব হস্তান্তর করেছেন। আমরা চেষ্টা করব আমাদের দায়িত্বগুলো যথাযথভাবে পালন করতে।”

প্রতিষ্ঠালগ্ন থেকেই সংগঠনটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গাইবান্ধা জেলার শিক্ষার্থীদের ভর্তি হওয়া থেকে শুরু করে যাবতীয় সহযোগিতা করে আসছে। ভর্তি পরীক্ষার্থীদের ও ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের সহযোগিতা, ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সমস্যা সমাধান, শিক্ষকদের সঙ্গে পরামর্শ ও প্রাথমিক তথ্য-সরবরাহ করে আসছে। এছাড়াও বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আনন্দ ভ্রমণসহ শিক্ষার্থীদের সামগ্রিক সাহায্য-সহযোগিতা করে আসছে সংগঠনটি।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!