• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জ্বিলকদ ১৪৪৫

প্রক্সিকাণ্ডে জড়িত রাবি শিক্ষার্থীকে বহিষ্কার


রাবি প্রতিনিধি
প্রকাশিত: জুন ৭, ২০২৩, ০৮:৫৯ পিএম
প্রক্সিকাণ্ডে জড়িত রাবি শিক্ষার্থীকে বহিষ্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক হওয়া
স্বপন হোসাইন নামের এক শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। তিনি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী।

বুধবার (৭ জুন) রেজিস্ট্রার অধ্যাপক মো. আব্দুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ভর্তি পরীক্ষার প্রথম শিফটে কৃষি অনুষদের একাডেমিক ভবনে ১৩৫ নম্বর কক্ষে তানভীর আহমেদ নামের একজনের পরিবর্তনে প্রক্সি দিতে গিয়ে আটক হন স্বপন হোসাইন।

স্বপন নওগাঁর বদলগাছি থানার চকগপিনাথ গ্রামের মোজাম্মেল হোসাইনের ছেলে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক (সম্মান) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় গত ৩০ মে কৃষি অনুষদের একাডেমিক ভবনে ১৩৫ নম্বর কক্ষে সকাল ৯-১০টার শিফটে প্রকৃত শিক্ষার্থী তানভীর আহমেদ রোল (২৪০৯৬) এর হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী প্রক্সি পরীক্ষায় অবতীর্ণ হওয়ার কারণে শিক্ষার্থী মো. স্বপন হোসেনকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হল।

এ প্রসঙ্গে লোকপ্রশাসন বিভাগের সভাপতি ড. মো. নূরুল মোমেন বলেন, “কেউ অনিয়ম বা খারাপ কাজের সঙ্গে যুক্ত হলে তাকে সাজা পেতেই হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন যে সিদ্ধান্তটি নিয়েছে সেটা অবশ্যই ভালো। এছাড়া তাকে হাতেনাতে ধরা হয়েছিল। আর তথ্য প্রমাণের ভিত্তিতেই সে অপরাধী। আমার কাছে এটা দুঃখজনক যে সেই শিক্ষার্থীটা আমার বিভাগের শিক্ষার্থী।” 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!