• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

নষ্ট খাবার দেওয়ায় রাস্তায় ফেলে ঢাবি শিক্ষার্থীদের প্রতিবাদ


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩, ০৮:৫৮ পিএম
নষ্ট খাবার দেওয়ায় রাস্তায় ফেলে ঢাবি শিক্ষার্থীদের প্রতিবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষের পুরস্কার বিতরণ ও বৃত্তি প্রদান অনুষ্ঠান উপলক্ষে দেওয়া শুভেচ্ছা ভোজে নষ্ট খাবার দেওয়ার অভিযোগ উঠেছে। তারই প্রতিবাদে নষ্ট খাবার শিক্ষকদের কোয়ার্টার সামনে ছড়িয়ে রেখে প্রতিবাদ করেছেন শিক্ষার্থীরা।

সোমবার (২৩ জানুয়ারি) বিজয় একাত্তর হল ট্রাস্ট ফান্ডের প্রভোস্ট গোল্ড মেডাল, প্রভোস্ট অ্যাওয়ার্ড ও বৃত্তি প্রদান অনুষ্ঠান উপলক্ষে খাবার বিতরণ করা হয়। খাবারের বক্সে পোলাও, মুরগির রোস্ট ও একটি ডিম দেওয়া হয়, খুলতেই এক ধরনের পচা গন্ধ। প্রত্যক্ষদর্শী হলটির বেশ কয়েকজন শিক্ষার্থী এমনই অভিযোগ করেন। রান্নায় অব্যবস্থাপনার জন্য পোলাও এবং রোস্টে দুর্গন্ধ হয়েছে, বলে কেউ কেউ অভিযোগ করছেন।

এদিকে খাবার প্রস্তুতকারী ক্যান্টিন ব্যবস্থাপক দিদারুল ইসলামের দাবি খাবারের মান ভালোই ছিল। তিনি বলেন, “গরম খাবারটা বাটিতে ঢেকে রাখায় কিছুটা সমস্যা হতে পারে। তাছাড়া এগুলো দেরিতে বিতরণ করা হয়েছিল।”

বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল বাছির বলেন, “প্রভোস্ট অ্যাওয়ার্ড এবং গোল্ড মেডেল প্রদান উপলক্ষে স্ন্যাকস দেওয়ার কথা ছিল। কিন্তু করোনার পর আমি দায়িত্ব নিয়েছি। আর এই প্রথম প্রভোস্ট অ্যাওয়ার্ড এবং গোল্ড মেডেল দেওয়া হচ্ছে। তাই আমি রাতের খাবারের ব্যবস্থা করার দায়িত্ব দেই হল ক্যান্টিনকে।”

আবদুল বাছির আরও বলেন, “গরম খাবার বাটি করায় নষ্ট হয়ে গেছে। সব খাবার নষ্ট হয়নি, কিছু খাবার নষ্ট হয়েছে। এর দায়ভার কোনো শিক্ষকের নয় বরং প্রভোস্ট হিসেবে আমার। শিগগিরই আমরা শিক্ষার্থীদের মধ্যে পুনরায় খাবার বিতরণ করার উদ্যোগ নেব।”

Link copied!