• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৮ জ্বিলহজ্জ ১৪৪৫

ঢাবির প্রযুক্তি ইউনিটের নতুন বিষয় মনোনয়ন প্রকাশ


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩, ০৭:০৪ পিএম
ঢাবির প্রযুক্তি ইউনিটের নতুন বিষয় মনোনয়ন প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত প্রযুক্তি ইউনিটের ২০২২-২৩ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের বিষয় মনোনয়নের নতুন তালিকা প্রকাশ করা হয়েছে।

বিষয়টি ঢাবি অধিভুক্ত প্রযুক্তি ইউনিট ভর্তি ওয়েবসাইটে এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মনোনয়ন প্রাপ্ত শিক্ষার্থীরা শনিবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১০টা পর্যন্ত বিষয় মাইগ্রেশন বন্ধ বা চালুর অগ্রিম ফি পঞ্চাশ টাকা জমা দিতে হবে। এই সময়ের মধ্যে উল্লেখিত অগ্রিম ফি জমা না দিলে, পরীক্ষার্থী ভর্তি হতে ইচ্ছুক না বলে বিবেচিত হবে এবং পরবর্তী মাইগ্রেশনে তাকে অনুপস্থিত দেখানো হবে। তবে যারা ইতোমধ্যে বিষয় মনোনয়নের পর অগ্রিম ফি জমা দিয়েছে তাদের নতুন করে ফি জমা দিতে হবে না।

বিষয় মনোনয়ন দেখতে অধিভুক্ত প্রযুক্তি ইউনিটের ভর্তি ওয়েবসাইটে প্রবেশ করে মনোনীত বিষয় দেখতে ড্যাশবোর্ড থেকে ‘বিষয় মনোনয়ন’ বাটনে ক্লিক করলে তা দেখা যাবে। এছাড়া ভর্তি সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা ও তথ্য নির্ধারিত ওয়েবসাইটে (https://collegeadmission.eis.du.ac.bd

চলতি শিক্ষাবর্ষে ১ হাজার ৫৫৫টি আসনের বিপরীতে অংশ নেন ১৪ হাজার ২৪২ জন। প্রযুক্তি ইউনিট অধিভুক্ত কলেজগুলোর ভেতরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রযুক্তি ইউনিটের অধীনে ৬টি কলেজ রয়েছে। এর মধ্যে ৪টি ইঞ্জিনিয়ারিং কলেজ, ১টি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এবং ১টি টেক্সটাইল ইনস্টিটিউট। ৪টি ইঞ্জিনিয়ারিং কলেজের মধ্যে ৩টি সরকারি কলেজ এবং ১টি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ এবং টেক্সটাইল রিলেটেড ২টি বেসরকারি কলেজ।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!