• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ঢাবি ‘রাষ্ট্রবিজ্ঞান সতীর্থ ফোরাম ট্রাস্ট ফান্ড’ পেলেন ৬ শিক্ষার্থী


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৯:০০ পিএম
ঢাবি ‘রাষ্ট্রবিজ্ঞান সতীর্থ ফোরাম ট্রাস্ট ফান্ড’ পেলেন ৬ শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল ৬ শিক্ষার্থীকে ‘রাষ্ট্রবিজ্ঞান সতীর্থ ফোরাম ট্রাস্ট ফান্ড বৃত্তি’ প্রদান করা হয়েছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লাউঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির অর্থ প্রদান করেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, মো. রাজিব হোসেন, রায়েজিদ বোস্তামী, হাসান নাহিদ, ইসমাইল, মিলন হোসেন ও সামিয়া মোস্তফা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, “এরকম বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের সামাজিক সুরক্ষা বলয়ের অন্তর্ভুক্ত করা হচ্ছে। এই বৃত্তির দ্বারা শিক্ষার্থীরা লেখাপড়ায় উৎসাহিত ও উপকৃত হবে। অসাম্প্রদায়িক, নৈতিক, মানবিক মূল্যবোধ ও মেধাভিত্তিক সমাজ বিনির্মাণে শিক্ষার্থীরা নিজেদের দক্ষ ও সুনাগরিক হিসেবে গড়ে তুলবে।”

এসময় অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. তাসনিম আরেফা সিদ্দিকী, একই বিভাগের অধ্যাপক মো. ফেরদৌস হোসেন, অধ্যাপক ড. সাব্বীর আহমেদ এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার উপস্থিত ছিলেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!