• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

ঢাবির ইসলামিক স্টাডিজ অনারারি অধ্যাপকের মৃত্যু, উপাচার্যের শোক


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মে ৬, ২০২৩, ০৯:৩৭ এএম
ঢাবির ইসলামিক স্টাডিজ অনারারি অধ্যাপকের মৃত্যু, উপাচার্যের শোক

চিকিৎসাধীন অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের অনারারি অধ্যাপক ড. আ র ম আলী হায়দারের মৃত্যু হয়েছে। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শুক্রবার (৫ মে) এক শোকবার্তায় ঢাবি উপাচার্য বলেন, “অধ্যাপক ড. আ র ম আলী হায়দা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন খ্যাতিমান ইসলামিক চিন্তাবিদ, গবেষক ও শিক্ষক। অধ্যাত্মবাদভিত্তিক সুফি দর্শনের চর্চা, প্রচার ও প্রসারের মাধ্যমে মানুষের মধ্যে মানবিক সম্পর্ক উন্নয়ন ও মূল্যবোধ বিকাশে তিনি অনন্য অবদান রেখে গেছেন। ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান, সংখ্যাতিরিক্ত অধ্যাপক, অনারারি অধ্যাপকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে তিনি অত্যন্ত নিষ্ঠা, দক্ষতা ও সততার সাথে দায়িত্ব পালন করেছেন। বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের কাছে এই সৎ ও গুণী শিক্ষক ছিলেন অত্যন্ত জনপ্রিয়। সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল, উদার ও মানবিক মূল্যবোধসম্পন্ন এই চিন্তাবিদ ইসলামিক দর্শনবিষয়ক শিক্ষা ও গবেষণায় অনন্য অবদানের জন্য স্মরণীয় হয়ে থাকবেন।”

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

অধ্যাপক ড. আ র ম আলী হায়দার শুক্রবার (৫ মে) চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে মারা যান। তার বয়স হয়েছিল ৭৭ বছর।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!