• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৬ শাওয়াল ১৪৪৫

‘ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ’ শিক্ষাবিরোধী সিদ্ধান্ত : শাবিপ্রবি ছাত্রলীগ


শাবি প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪, ০৩:০৮ পিএম
‘ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ’ শিক্ষাবিরোধী সিদ্ধান্ত : শাবিপ্রবি ছাত্রলীগ

বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি করতে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি পালন করেন নেতাকর্মীরা।

এতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজিবুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সভাপতি মো. খলিলুর রহমান।

সভাপতি খলিল বলেন, “ছাত্ররাজনীতি বন্ধের নামে মৌলবাদ ও জঙ্গিবাদের আস্ফালন মেনে নেওয়া হবে না। মৌলবাদী গোষ্ঠীর কালোছায়া থেকে মুক্ত করে বুয়েটের নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি ফিরিয়ে দিতে হবে।”

খলিল আরও বলেন, ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ সম্পূর্ণ অসাংবিধানিক, মানবাধিকার পরিপন্থী ও শিক্ষাবিরোধী সিদ্ধান্ত ছাড়া কিছুই নয়।

এসময় ছাত্রলীগের সহসভাপতি মামুন শাহ, নাজমুল হাসান, রেজাউল হক সিজার, যুগ্ম সাধারণ সম্পাদক ইমামুল হোসেন হৃদয়, সাজ্জাদ হোসেন, উজ্জ্বল দাশ চিনু প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার (১ এপ্রিল) বুয়েটে ছাত্ররাজনীতি ফিরিয়ে আনতে এক বিজ্ঞপ্তিতে দেশব্যাপী মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন রাহিম রাব্বির আবাসিক হলে সিট ফিরিয়ে দেওয়া ও নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি চালুর দাবি জানাচ্ছে ছাত্রলীগ। এছাড়া স্বাধীনতা দিবস উদযাপনে বাধাদানকারী বুয়েট শিক্ষার্থীদের বিচারের আওতায় আনারও দাবি জানানো হয়।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!