• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

ঢাবিতে তিন দেশের শিল্পীদের শিল্পকর্ম প্রদর্শনী


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ০৯:৫৪ পিএম
ঢাবিতে তিন দেশের শিল্পীদের শিল্পকর্ম প্রদর্শনী
ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলায় বাংলাদেশ, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার শিল্পীদের যৌথ অংশগ্রহণে ৪ দিনব্যাপী ‘হারমনি আনবাউন্ড’ শীর্ষক আন্তর্জাতিক শিল্পকর্ম প্রদর্শনী শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) চারুকলা অনুষদের ওসমান জামাল মিলনায়তনে ঢাবি উপাচার্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রদর্শনীর উদ্বোধন করেন।

এসময় প্রদর্শনীতে অংশ নেওয়া শিল্পীদের অভিনন্দন জানিয়ে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, “যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে এই ধরনের আয়োজন অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিভিন্ন দেশের মধ্যে এরকম সহযোগিতামূলক কার্যক্রম টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এই প্রদর্শনীর মাধ্যমে দুই দেশের সঙ্গে বাংলাদেশের শিল্প-সংস্কৃতি বিনিময় এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় হবে।”

গ্রাফিক ডিজাইন বিভাগের চেয়ারপারসন ভদ্রেও রীটার সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে ঢাকাস্থ ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত মি. হিরু হারতানতো সুবুলো, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, মালয়েশিয়ার ইউনিভার্সিটি টেকনোলজি মারার রেক্টর অধ্যাপক ড. নূর হিশাম ইব্রাহিম, ইন্দোনেশিয়ান কালচারাল আর্ট ইনস্টিটিউট অব বান্দুংয়ের ডেপুটি রেক্টর অধ্যাপক ড. সুপ্রিয়তনা এবং ঢাবি গ্রাফিক ডিজাইন বিভাগের সহযোগী অধ্যাপক মো. হারুন-অর-রশীদ উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রাফিক ডিজাইন বিভাগ এই প্রদর্শনীর আয়োজনে এই প্রদর্শনীতে ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রাফিক ডিজাইন বিভাগের ১২ জন শিল্পীর ২৪টি শিল্পকর্ম, মালয়েশিয়ার ইউনিভার্সিটি টেকনোলজি মারা-এর ৮ জন শিল্পীর ৯টি শিল্পকর্ম এবং ইন্দোনেশিয়ান কালচারাল আর্ট ইনস্টিটিউট অব বান্দুং-এর ৩ জন শিল্পীর ৩টি শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে।

আগামী ৫ নভেম্বর পর্যন্ত চলবে প্রদর্শনী। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।
 

Link copied!