• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার পেলেন ঢাবির ১০ শিক্ষার্থী


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ০৩:৩০ পিএম
অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার পেলেন ঢাবির ১০ শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০২১ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ১০ জন মেধাবী শিক্ষার্থী ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ লাভ করেছেন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার তুলে দেওয়া হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

পুরস্কারপ্রাপ্তরা হলেন মো. নাছিমুল হুদা, এস এম শামস রহমান, সুমাইয়া সানজানা নিম্মি, নওশীন বিথি, অর্থি নবনিতা, মারিয়া আনিস চৌধুরী, মো. মাহফুজুল ইসলাম, নিতি চাকমা, সুজন সেন গুপ্ত ও সৈয়দ মোহাম্মদ রাহাতুল ইসলাম।

ড. মো. আখতারুজ্জামান বলেন, “এই জাতীয় বৃত্তি ও পুরস্কার প্রদানের ফলে শিক্ষার্থীরা লেখাপড়ায় অনুপ্রাণিত ও উৎসাহিত হবে।”

অধ্যাপক সিতারা পারভীনের মূল্যবোধে উজ্জীবিত হয়ে অসাম্প্রদায়িক, মানবিক, উন্নত ও অন্তর্ভুক্তিমূলক সমাজ বিনির্মাণে ভূমিকা রাখার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান উপাচার্য।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদের সভাপতিত্বে ও সহযোগী অধ্যাপক শায়ন্তী হায়দারের সঞ্চালনায় অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মো. শফিকুল করিম, অধ্যাপক ড. সিতারা পারভীনের সহপাঠী নাছিমা হায়দার, বিভাগের সহযোগী অধ্যাপক মো. সাইফুল আলম চৌধুরী ও বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলীসহ আরও অনেকে বক্তব্য দেন।

Link copied!