• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৮ জ্বিলহজ্জ ১৪৪৫

গাছতলায় ক্লাস নিলেন রাবির শিক্ষক


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২১, ০৩:৪৮ পিএম
গাছতলায় ক্লাস নিলেন রাবির শিক্ষক

পূর্ব ঘোষণা অনুযায়ী রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের গাছতলায় সশরীরে ক্লাস নিয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল্লাহ আল মামুন। 

সোমবার (১৬ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে বিভাগের সামনে স্বাস্থ্যবিধি মেনে তিনি এ ক্লাস নেন। 

রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের দক্ষিণ পাশে বিভাগের সামনে একটি টেবিল, ডায়াস ও কয়েকটি বেঞ্চ নিয়ে ক্লাসের ব্যবস্থা করা হয়। সেখানে আবদুল্লাহ আল মামুন ‘মিডিয়া ও ক্ষমতা’ বিষয়ে ক্লাস নেন। সেখানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১৪ থেকে ১৫ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পরে তার সঙ্গে সংহতি জানিয়ে সেখানে আসেন নৃবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক বখতিয়ার আহমেদ এবং ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক আমিরুল ইসলাম সংহতি জানিয়ে কথা বলেন। 

ক্লাসের শুরুতে আবদুল্লাহ আল মামুন বলেন, “প্রতি সোম ও মঙ্গলবার এখানে প্রতীকী ক্লাসের আয়োজন করা হবে। এখানে শিক্ষার্থীদের সঙ্গে আমাদের ভাবনাচিন্তা বিনিময় করা হবে। এখানে মূলত সাধারণ কিছু বিষয়ে কথা বলা হবে, যেন সামাজিক বিজ্ঞান অনুষদ বা অন্য যেকোনো শিক্ষার্থী যোগ দিতে পারেন।”

ক্লাস শেষে আবদুল্লাহ আল মামুন বলেন, “শিক্ষা ও শিক্ষাব্যবস্থা নিয়ে সরকারের যে ভাবনা, তা যৌক্তিক না মনে করি না, তাই এই প্রতীকী ক্লাস। এটা নিয়ে সরকারের ভাবা উচিত, অন্যদের সঙ্গে কথা বলা উচিত। কিন্তু তারা সেটা ভাবছেও না। সারা বাংলাদেশে সবকিছু খোলা আছে। তাই আমরা প্রতীকীভাবে এটা চালিয়ে যাব।”

এর আগে শুক্র ও শনিবার ফেসবুকে আবদুল্লাহ আল মামুন, ইফতিখারুল আলম মাসউদ এবং আমিরুল ইসলাম ক্যাম্পাসে সশরীরে ক্লাস নেওয়ার ঘোষণা দেন। এ ছাড়া ইংরেজি বিভাগের অধ্যাপক আবদুল্লাহ আল মামুন ফেসবুকে জানান, তিনি বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত বিভাগে শিক্ষার্থীরা এলে তাঁদের সঙ্গে একাডেমিক বিষয়ে আলোচনা করবেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!