• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজটের মূল কারণ কী, জানাল হাইওয়ে পুলিশ


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪, ০৮:৪৬ পিএম
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজটের মূল কারণ কী, জানাল হাইওয়ে পুলিশ
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত মহাপরিদর্শক শাহাবুদ্দিন খান। ছবি : প্রতিনিধি

হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) শাহাবুদ্দিন খান বলেছেন, “দুইটি কারণে মূলত ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুতে যানজটের সৃষ্টি হয়। এর মধ্যে একটি বঙ্গবন্ধু সেতু দুই লেন। অপরটি টোলপ্লাজা। মূলত এই দুই কারণেই যানজট সৃষ্টি হয়।”

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক পরিদর্শনকালে এলেঙ্গা বাস স্ট্যান্ডে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শাহাবুদ্দিন খান বলেন, “মহাসড়কগুলো ফোর লেন হওয়ায় যানবাহন যে গতিতে আসে, সেগুলো বঙ্গবন্ধু সেতুতে এসে ধীর হয়ে যায়। এ কারণে সেতুর কাছে এসে যানবাহনের জট বেঁধে যায়। এটা স্বাভাবিক বিষয়। তবে এবার ঈদযাত্রা নির্বিঘ্নে করতে আইনশৃঙ্খলা বাহিনী সর্বাত্মক সজাগ রয়েছে। মহাসড়কে কোনো প্রকার ফিটনেসবিহীন যানবাহন চলাচল করতে দেওয়া হবে না। এছাড়া পরিবহন মালিকদেরও এ বিষয় সজাগ থাকতে হবে।”

শাহাবুদ্দিন খান আরও বলেন, “মহাসড়কে কোনো প্রকার লক্কড়-ঝক্কড় গাড়ি চলতে দেওয়া হবে না। এই অকেজো গাড়ির বিরুদ্ধে কঠোরভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে। বিশেষ করে যারা মালিক আছেন, তাদের প্রতি অনুরোধ থাকবে তারা যেন এই ধরনের গাড়ি রাস্তায় না নামান। সাধারণ মানুষের প্রতি আহ্বান থাকবে, কেউ যেন ট্রেন বা বাসের ছাদে না উঠে। কারণ আগে জীবন তারপর ঈদের আনন্দ।”

এ সময় হাইওয়ে পুলিশের ডিআইজি মাহফুজুর রহমান, গাজীপুর রিজিউনের পুলিশ সুপার মুস্তাফিজুর রহমান, টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শরফুদ্দীনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Link copied!