• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

লক্ষ্মীপুর-৩ উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৫, ২০২৩, ১১:৩৯ এএম
লক্ষ্মীপুর-৩ উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

লক্ষ্মীপুর-৩ সংসদীয় আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। রোববার (৫ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। উপনির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যা সদস্য মোতায়েন করা হচ্ছে।

এ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন ও নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। ১১৫টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ করা হবে।

উপনির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন মিয়া গোলাম ফারুক। তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি। আর মহাজোটের শরিক জাতীয় পার্টি থেকে প্রার্থী লাঙ্গল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোহাম্মদ রাকিব হোসেন। এছাড়া জাকের পার্টির সামছুল করিম (গোলাপ ফুল) ও ন্যাশনাল পিপলস পার্টির সেলিম মাহমুদ (আম) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিএনপি এই উপনির্বাচনে অংশ নিচ্ছে না।

এদিকে নির্বাচন শুরুর আগে সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কার কথা জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) লাঙল প্রতীকের প্রার্থী মুহাম্মদ রাকিব হোসেন ও জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকের প্রার্থী সামছুল করিম খোকন। ভোট নিয়ে পৃথকভাবে এ দুই প্রার্থী এমন শঙ্কার কথা জানিয়েছেন।

তাদের দাবি, আওয়ামী লীগের প্রার্থীর লোকজন কেন্দ্রে প্রভাব বিস্তার করে তাদের এজেন্ট এবং ভোটারদের বাধাগ্রস্ত করতে পারে।

অন্যদিকে, জেলা আওয়ামী লীগের সভাপতি ও নৌকা প্রতীকের প্রার্থী গোলাম ফারুক পিংকু বলেন, সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে এমন কোনো কাজ আমি করি না।

রিটানিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে পারব। এখনও পর্যন্ত ভোটের পরিবেশ স্বাভাবিক রয়েছে।
তিনি আরও বলেন, এ উপনির্বাচন সুষ্ঠুভাবে শেষ করার জন্য প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার সদস্যরা মোতায়েন রয়েছে। টহলে রয়েছে ৭ ব্যাটালিয়ান র‌্যাব ও ৬ ব্যাটালিয়ান বিজিবি। ১৫ স্ট্রাইকিং ফোর্স ম্যাজিস্ট্রেট টিম মাঠে রয়েছে। নির্বাচনের জন্য ৯৫০ জন পুলিশ সদস্য ও ১৪৫০ জন আনসার সদস্য নিয়োজিত আছে।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল মারা যান। তার মৃত্যুতে ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। একইসঙ্গে উপ-নির্বাচনের তফসিলও ঘোষণা করা হয়।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!