• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

সারা দেশে নানা আয়োজনে বিজয় দিবস পালিত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২৩, ০২:২৬ পিএম
সারা দেশে নানা আয়োজনে বিজয় দিবস পালিত
টাঙ্গাইলে বিজয় দিবস উপলক্ষে শহীদ বেদিতে শ্রদ্ধাঞ্জলি । ছবি : সংবাদ প্রকাশ

আজ ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। বাঙালির উৎসবের দিন, আনন্দের দিন। বাঙালির হাজার বছরের বীরত্বের এক অবিস্মরণীয় দিবস। একই সঙ্গে পাকিস্তানি হানাদার বাহিনীর পরাজয়ের দিন। নানা আয়োজনের মধ্যে দিয়ে ও যথাযোগ্য মর্যাদায় সারা দেশে দিবসটি পালিত হচ্ছে।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর

টাঙ্গাইল

বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসার মধ্যদিয়ে টাঙ্গাইলে মহান বিজয় দিবসের ৫৩তম পূর্তি উৎসব পালন করা হচ্ছে। শনিবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবসের প্রথম প্রহরে সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়। 

পরে শহীদ বেদিতে পুস্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খোন্দকার ফরহাদ আহমদ, জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে সিভিল সার্জন ডা. মিনহাজ উদ্দিন মিয়া, উপজেলা পরিষদের পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, টাঙ্গাইল প্রেসক্লাবের জাফর আহমেদ। 

পরে জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের পাশপাশি বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

এ ছাড়াও সকাল ৮টায় স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও শরীর চর্চা প্রদর্শন করা হয়েছে। ১১টায় শহীদ স্মৃতি পৌর উদ্যানে আলোচনা সভা, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। বাদ জোহরে সকল মসজিদ ও মন্দিরে জাতীয় সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

বিজয়স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। ছবি: সংবাদ প্রকাশ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ)
যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে সোনারগাঁয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন পৃথক কর্মসূচি পালন করেছে।

সোনারগাঁ উপজেলার বিজয়স্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানায় উপজেলা প্রশাসন, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ, উপজেলা জাতীয় পার্টি ও সোনারগাঁ প্রেস ক্লাবসহ বিভিন্ন সংগঠন। দিবসটি উপলক্ষে সোনারগাঁও প্রেস ক্লাব কার্যালয়ে বিজয় দিবসের তাৎপর্যের ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া সোনারগাঁ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের বঙ্গবন্ধুর ভাস্কর্য ও উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্নাঢ্য শারীরিক কসরত প্রদর্শন করা হয়।

কুজকাওয়াজ ও পুষ্পস্তবক প্রদর্শনে অংশ নেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপন দেব নাথ, আওয়ামী লীগের সহ সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম এবং সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার প্রমুখ।

Link copied!