• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষার্থীদের উদ্দেশে ইউপি চেয়ারম্যানের অভিনব মাইকিং


ঝিনাইদহ প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ০২:৫২ পিএম
শিক্ষার্থীদের উদ্দেশে ইউপি চেয়ারম্যানের অভিনব মাইকিং

ঝিনাইদহের শৈলকূপা উপজেলায় শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী করেতে গ্রামে গ্রামে মাইকিং করছেন এক ইউপি চেয়ারম্যান। এতে উপজেলাজুড়ে প্রশংসায় ভাসছেন তিনি।

জানা যায়, অভিনব এই উদ্যোগটি নিয়েছেন উপজেলার ৭ নম্বর হাকিমপুর ইউনিয়নের চেয়ারম্যান ওয়াহিদুজ্জামান ইকু শিকদার। তার নির্দেশে সেখানকার প্রতিটি গ্রামে দিনব্যাপী করা হচ্ছে মাইকিং।

স্থানীয়রা জানান, প্রতিদিনই ভ্যানে মাইক ঝুলিয়ে ইউনিয়নের প্রতিটি গ্রামে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলছে প্রচারণা। তবে এটি নির্বাচন কিংবা ভোটের প্রচারণা নয়। গ্রামের ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের উদ্দেশে দেওয়া হচ্ছে জরুরি ঘোষণা। সেখানে বলা হচ্ছে, সন্ধ্যার পর যারা ছাত্র-ছাত্রী রয়েছে তারা কেউ অকারণে বাইরে, রাস্তা-ঘাটে, চায়ের দোকানে অহেতুক আড্ডা দিতে পারবে না। তাদেরকে বাড়িতে বসে পড়াশোনায় মনোযোগ দেওয়ার আদেশ দেওয়া হয় চেয়ারম্যানের পক্ষ থেকে।

এছাড়া সেই কাজ দেখভাল করার জন্য গ্রাম পুলিশ বাহিনীও মোতায়েন করেছেন ইউপি চেয়ারম্যান। তরুণ প্রজন্মকে ভালো মানুষ হিসেবে গড়ে তোলার জন্য তাদের বাবা-মায়েদের প্রতিও বিশেষ দৃষ্টি আকর্ষণ করা হয়।

ব্যতিক্রম ও ভিন্নধর্মী এ উদ্যোগ নেওয়ায় প্রশংসায় ভাসছেন সেই ইউপি চেয়ারম্যান। এলাকার মাদলা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেনীর এক শিক্ষার্থী আনোয়ার হোসেন বলেন, “মাইকিংয়ের পর থেকে সন্ধ্যা হলেই পড়াশুনা নিয়ে ব্যস্ত থাকি। চেয়ারম্যানের এমন উদ্যোগে আমরা খুশি।”

বিদ্যালয়টির সহকারী প্রধান শিক্ষক আলতাফ হোসেন জানান, চেয়ারম্যানের এমন উদ্যোগে ছাত্রছাত্রীরা উপকৃত হবে।

এবিষয়ে চেয়ারম্যান ওয়াহিদুজ্জামান ইকু শিকদার বলেন, “ডিজিটাল ডিভাইস অতিমাত্রায় ব্যবহারের কারণে স্কুল পড়ুয়া ছাত্রছাত্রীসহ যুব সমাজ আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। আমার এই জনসচেতনামূলক প্রচারণার মাধ্যমে একজনও যদি সচেতন হয় তাহলে আমার এই প্রচেষ্টাকে স্বার্থক মনে করব।”

Link copied!