• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

নোয়াখালীতে রেললাইনে গাছ পড়ে ট্রেন চলাচল বন্ধ


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৮, ২০২৩, ০২:৪২ পিএম
নোয়াখালীতে রেললাইনে গাছ পড়ে ট্রেন চলাচল বন্ধ

নোয়াখালীর মাইজদী স্টেশনের প্ল্যাটফর্মের পাশে রেললাইনের ওপর একটি গাছ পড়ে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এতে নোয়াখালীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

সোমবার (৭ আগস্ট) রাতে এ ঘটনা ঘটে। এরপর মঙ্গলবার (৮ আগস্ট) সকালে উপকূল এক্সপ্রেস ট্রেন সোনাপুর স্টেশনে এবং নোয়াখালী এক্সপ্রেস ট্রেন বেগমগঞ্জের চৌমুহনী রেলস্টেশনে আটকা পড়েছে।

এতে ঢাকামুখী অনেক যাত্রী ভোগান্তিতে পড়েন। তবে রেললাইন থেকে গাছ অপসারণের কাজ শেষ হলে ট্রেন দুটি নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

প্রত্যক্ষদর্শী গোলাম রহমান জানান, শহরের মাইজদী বাজারের পূর্ব দিকে মাইজদী রেল স্টেশনের ফ্ল্যাটফর্মের পশ্চিম পাশের একটি বিশাল আকৃতির কড়ই গাছ ফ্ল্যাটফর্ম ও রেল লাইনের ওপর দিয়ে পূর্ব দিকে উপড়ে পড়ে। এতে পুরো রেললাইন বন্ধ হয়ে যায়।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী মো. নুরুল আমিন জানান, গাছ উপড়ে পড়ে ৩৩ হাজার কেভি ও ১১ হাজার কেভি দুটি বিদ্যুৎ লাইন একসঙ্গে ক্ষতিগ্রস্ত হয়েছে। বেশ কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত গাছ অপসারণ না হওয়ায় লাইন মেরামত করা সম্ভব হয়নি।

মাইজদী কোর্ট স্টেশনের মাস্টার ফখরুল ইসলাম বলেন, একটি বড় গাছ গতকাল (সোমবার) রাত সাড়ে ১২টার দিকে রেললাইনের ওপর উপড়ে পড়ে। এতে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। রাতেই বিষয়টি ফায়ার সার্ভিসকে অবহিত করা হয়। সকালে ফায়ার সার্ভিসের লোকজন এসে দীর্ঘ সময় ধরে চেষ্টা করে গাছ অপসারণ করতে ব্যর্থ হন। এক পর্যায়ে শ্রমিকরা গাছ অপসারণের কাজ শুরু করেছেন। গাছ অপসারণ শেষ হলে ট্রেন দুটি গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাবে।

Link copied!