• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

টাকা ফেরত পাচ্ছেন সোনালী ব্যাংকের সেই গ্রাহকরা


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪, ০৯:০১ এএম
টাকা ফেরত পাচ্ছেন সোনালী ব্যাংকের সেই গ্রাহকরা
টাকা কেটে নেওয়ার এসএমএস পেয়ে সোনালী ব্যাংকে ভিড় করেন গ্রাহকরা। ছবি প্রতিনিধি

টাঙ্গাইলে সোনালী ব্যাংকের দুটি শাখায় বেশ কিছু গ্রাহকের একাউন্ট থেকে টাকা কেটে নেওয়ার ঘটনা ঘটেছে। টাকা কাটার পর গ্রাহকের মোবাইল নম্বরে এসএমএসও পাঠানো হয়। তবে কেটে নেওয়া সেই টাকা ফেরত পাচ্ছেন ভুক্তভোগী গ্রাহকরা।

বুধবার (৩ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ভূঞাপুর শাখা সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার (ম্যানেজার) খন্দকার রাইসুল আমিন।

এর আগে মঙ্গলবার (২ জানুয়ারি) ভূঞাপুর শাখার গ্রাহকদের অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হয়েছিল। টাকা কেটে নেওয়ার এমএমএস গ্রাহকদের মোবাইলে চলে যায়। টাকা কেটে নেওয়ার এমন এসএমএস পেয়ে সোনালী ব্যাংকে ভিড় করেন গ্রাহকরা।

ভুক্তভোগী গ্রাহকদের সঙ্গে কথা বলে জানা যায়, ভূঞাপুর শাখা সোনালী ব্যাংক থেকে অনেক চাকরিজীবী ব্যক্তিগত ঋণ নিয়েছেন। ঋণের সেই টাকা তাদের প্রতি মাসের বেতন থেকে কেটে নেওয়া হয়। কিন্তু ঋণের টাকা কেটে নেওয়ার পরও এবার ওইসব গ্রাহকের অ্যাকাউন্টে থাকা সব টাকা একসঙ্গে কেটে নেওয়া হয়।

ভূঞাপুর শাখা সোনালী ব্যাংকের গ্রাহক হাসান বিন রশিদ বলেন, “মঙ্গলবার সকালে সোনালী ব্যাংক থেকে মোবাইলে এসএমএস এসেছে। এসএমএস পড়তে গিয়ে দেখি আমার অ্যাকাউন্টে জমাকৃত ১ লাখ ৮১ হাজার টাকার পুরোটাই কেটে নেওয়া হয়েছে।”

গ্রাহক শামীমা আক্তার বলেন, “অ্যাকাউন্টের সব টাকা কেটে নেওয়া হয়েছে। ব্যাংকে ঋণ ছিল। কিন্তু সেটা প্রতি মাসে কেটে নেওয়া হয়। একসঙ্গে অ্যাকাউন্টের সব টাকা কীভাবে কেটে নিল।”

ভূঞাপুর শাখা সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার (ম্যানেজার) খন্দকার রাইসুল আমিন বলেন, “সোনালী ব্যাংকের হেড অফিসের সিস্টেমে সমস্যার কারণে এই ঘটনাটি ঘটেছিল। গ্রাহকদের এই সাময়িক সমস্যায় আমরা দুঃখ প্রকাশ করছি। আতঙ্কিত হওয়ার মতো নয়। টাকা ফেরত দেওয়া হচ্ছে।”

সোনালী ব্যাংক প্রিন্সিপাল অফিসের (ঘাটাইল) ডিজিএম আব্দুল্লাহ ফয়সাল বলেন, “সিস্টেমের মাধ্যমে অ্যাকাউন্ট থেকে অটো টাকা কেটে নেওয়া হয়। সিস্টেমের সমস্যার কারণে এটা হয়েছে বলে প্রধান কার্যালয় থেকে আমাদের জানানো হয়েছে। এ ঘটনায় আমরা বিব্রত অবস্থায় পড়েছিলাম। গ্রাহকদের টাকা আবার ফেরত দেওয়া হচ্ছে।”

Link copied!