• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০, ৮ রমাজান ১৪৪৫

সেই মোতালেবের পেট থেকে বের হলো আরও আটটি কলম


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মে ৩০, ২০২৩, ১১:৫০ এএম
সেই মোতালেবের পেট থেকে বের হলো আরও আটটি কলম

সিরাজগঞ্জের সেই মোতালেব হোসেনের (৩৫) পেট থেকে আরও ৮টি কলম বের করেছেন চিকিৎসকরা। এ নিয়ে দুই দফায় তার পেট থেকে ২৩টি কলম বের করা হয়। এর আগে ২৫ মে তার পেট থেকে এন্ডোস্কপির মাধ্যমে ১৫টি কলম বের করা হয়েছিল।

মোতালেব জেলার এনায়েতপুর থানার খুকনী আটারদাগ গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে। তিনি মানসিক ভারসাম্যহীন।

সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান ডা. জাহিদুল ইসলাম বলেন, সোমবার (২৯ মে) বেলা সাড়ে ১১টা থেকে শুরু করে প্রায় এক ঘণ্টার প্রচেষ্টায় এন্ডোস্কপির মাধ্যমে তার পেট থেকে ৮টি কলম বের করা হয়েছে। এখন তিনি সুস্থ। ৪-৫ দিনের মধ্যেই তাকে হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হবে।

অসুস্থ মোতালেবের মা লাইলী বেগম বলেন, “এক বছর ধরে আমার ছেলের পেটের ব্যথায় ভুগছিল। বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করানোর পরও সে সুস্থ হয়নি। ১৫ দিন আগে সমস্যা আরও বাড়ে তার। তখন সে খেতে পারতো না, খালি বমি করতো। এ কারণে তাকে এ হাসপাতালে আনা হয়। এখানে আনার পর তাকে পরীক্ষা-নিরীক্ষা করে পেটের মধ্য থেকে কলমগুলো বের করে এনেছেন চিকিৎসকরা।”

শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক সাইফুল ইসলাম বলেন, প্রথমদিন তার পেট থেকে ১৫টি কলম বের করা হয়। সোমবার আরও ৮টি কলম বের করা হয়েছে। বাংলাদেশে এমন সাফল্য এটাই প্রথম।

Link copied!