• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ডাকাত কাঁধে তুলে আনা সেই পুলিশ সদস্যরা পুরস্কার পাচ্ছেন


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৫, ২০২৪, ১১:৪৬ এএম
ডাকাত কাঁধে তুলে আনা সেই পুলিশ সদস্যরা পুরস্কার পাচ্ছেন
জীবন নামে এক ডাকাতকে গ্রেপ্তারের পর কাঁধে করে তুলে আসে পুলিশ। ছবি : সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ডাকাতকে গ্রেপ্তার করে কাঁধে করে তুলে আনা সেই পুলিশ সদস্যদের পুরস্কৃত করার ঘোষণা দিয়েছেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন। সোমবার (২৫ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার।

এর আগে শুক্রবার (২২ মার্চ) ইফতারের আগ মুহূর্তে উপজেলার হরিপুরের একটি জমি থেকে জীবন নামে এক ডাকাতকে গ্রেপ্তারের পর কাঁধে করে তুলে আসে পুলিশ। জীবনের বিরুদ্ধে থানায় একাধিক ডাকাতি মামলা আছে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জীবনের অবস্থান সম্পর্কে জানতে পারে নাসিরনগর থানা পুলিশ। ডাকাত জীবনকে গ্রেফতারের দায়িত্বে থাকা নাসিরনগর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) রূপন নাথ, এএসআই কামরুল ইসলাম ও তিন পুলিশ কনস্টেবলকে নিয়ে হরিপুরে যান। সেখানে গিয়ে দেখেন জীবন তার সঙ্গীদের দিয়ে একটি জমিতে বসে ইয়াবা সেবন করছেন। তখন পুলিশ সদস্যরা সেখানে সাদা পোশাকে অবস্থান নেন।

এক পর্যায়ে পুলিশ সদস্যদের পক্ষে গিয়ে জীবন ও তার সঙ্গীদের কাছে পানি চাওয়া হয়। অবস্থা বুঝে তখন জীবনকে গ্রেফতার করে পুলিশ। পরানো হয় হাতকড়াও। কিন্তু পুলিশ কনস্টেবল রানার হাতে কামড় দিয়ে ও ধস্তাধস্তি করে হাতকড়া নিয়েই দৌঁড়ে পালান জীবন। পরে পুলিশ সদস্যরা ছুটে গিয়ে আবার তাকে আটক করেন। এরপরও তাকে বাগে আনা যাচ্ছিল না। এক পর্যায়ে এএসআই মো. কামরুল ইসলাম তাকে কাঁধে তুলে নেন। কিছুদূর আনার পর তাকে সিএনজিচালিত অটোরিকশায় করে কড়া পুলিশ পাহারায় থানায় নিয়ে আসা হয়।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন বলেন, “প্রতিটি ভালো ও প্রশংসা কাজে আমরা পুরস্কৃত করে থাকি। এই পুরস্কারে যেন অন্যান্য পুলিশ সদস্যরা অনুপ্রাণিত হন, তাই আমরা নাসিরনগরে ডাকাত ধরে প্রশংসিত হওয়া পুলিশ সদস্যদের পুরস্কৃত করার ঘোষণা দিয়েছি।”
 

Link copied!