• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

‘দেশে মা ও শিশু মৃত্যুর হার কমেছে’


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২৩, ০২:২৭ পিএম
‘দেশে মা ও শিশু মৃত্যুর হার কমেছে’

‘নিরাপদ মাতৃত্ব পরিকল্পিত পরিবার, স্মার্ট বাংলাদেশ হোক আমাদের অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফেনীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ নভেম্বর) সকালে ফেনী জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মো. শিহাব উদ্দিন।

প্রধান অতিথি বলেন, “দেশে মা ও শিশু মৃত্যুর হার আগের তুলনায় অনেক কমেছে। এ বিষয়ে বর্তমান সরকার কাজ করছে। জনগণকে সচেতন করে মা ও শিশু মৃত্যুর হার আরও কমিয়ে আনতে হবে। প্রতিটি সন্তান দেশের জন্য সম্পদ। প্রতিটি মাকে সঠিক স্বাস্থ্যসেবা দেওয়া সম্ভব হবে যদি প্রত্যেকে সচেতনতার মাধ্যমে স্বাস্থ্যসেবা প্রদান করে।”

পরিবার পরিকল্পনা কার্যালয় ফেনীর উপপরিচালক আবু সালেহ মো. ফোরকান উদ্দিনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা মো. মাহবুবুর রহমান, ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু তাহের।

সভায় স্বাগত বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা কার্যালয় ফেনীর সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান।

ফেনী সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোসাম্মৎ সাহেদা হোসেনের পরিচালনা এ সময় মা ও শিশু কল্যাণ কেন্দ্র ফেনীর মেডিকেল অফিসার ডা. নাসরীন আক্তার, পরশুরাম উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মো. জাকির হোসেন, পরিবার পরিকল্পনা পরিদর্শক লিটন মালাকার প্রমুখ বক্তব্য রাখেন।

Link copied!